Exclusive কম্পাসওয়ালা - তমাল বন্দোপাধ্যায়

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

Anjan Sengupta

New Member
Nov 25, 2016
35
115
Credits
3,199
আমি এখানকার একজন নতুন সদস্য। টেলিগ্রামে একটি বইয়ের গ্রুপে একজনের সাথে আমার আলাপ হয়। তাঁর সাথে একটি বইয়ের ব্যাপারে কথাবার্তা বলতে বলতে আমি এই সাইটের সন্ধান পাই। তাঁর কাছে একটি বইয়ের পিডিএফ আছে কিনা জানতে চাওয়ায় তিনি আমাকে এই সাইটে যুক্ত হতে বলেন। তিনি সাথে এটাও বলেন যে আমার কাঙ্খিত বইটির পিডিএফ থাকলেও তিনি আমাকে কখনোই তা দিতেন না কারণ এতে অরিজিনাল আপলোডারের বিশ্বাসভঙ্গ করা হতো। এই বিষয়ে তাঁর সাথে আমি সম্পূর্ণ সহমত।
 
  • Like
Reactions: Rin09

Reyad Sarwer Rafi

New Member
Dec 25, 2017
61
869
20
Tongi
Credits
5,914
খুবই দুর্ভাগ্যজনক আমাদের মতো সাধারণ পাঠকদের জন্য। ৫/৬ বছর আগে যখন আমি যখন এই সাইটে রেজিষ্ট্রেশন করে ঢুকি তখন এই সাইটটার স্বর্ণযুগ চলছে। অনেক hq কোয়ালিটির অনুবাদ বই, ভারতীয় নব্বই দশকের সেরা সমগ্র, সংকলনগুলো (অনেক বড় বড় সাইজের) দেয়া হতো এখানে। কোনো প্রকার সমস্যা ছাড়াই ডাওনলোড করে পড়তাম। কিন্তু আস্তে আস্তে কেউ কেউ তাদের নিজেদের সাইটে দেয়া শুরু করে কোনো ক্রেডিট ছাড়া, উল্টো তাদের সাইটের লোগো বসিয়ে। সেই থেকে কঠিন হতে হতে আজ আলাদা শ্রেণিবিভাগই হয়ে গেছে সাইটে। নন এক্সক্লুসিভ, এক্সক্লুসিভ, প্রিমিয়াম৷ বলা বাহুল্য ওই চুরিগুলো না হলে হয়তো যারা সাইটে আছি, তাদের সবার জন একই আপলোড থাকতো। আফসোস।
 
  • Like
Reactions: Achena Boipoka

sumit das

New Member
May 4, 2016
65
152
37
Credits
3,092
I like the book. The quality is very good .thanks for uploading such variety of books. There are certain people who cheat.it is very sad .
 
  • Like
Reactions: Rin09

smnsbd1971

New Member
Jan 20, 2019
207
1,270
Credits
8,779
In job related book I read that James Rennel is the person who produced the map of Bangladesh. He is also considered the father of oceanography. I hope after dada's message I will be able to read the book.
 

Rin09

New Member
Jan 12, 2014
241
892
40
Credits
5,944
অসাধারণ জীবন্ত একটা থ্রেড। শুরুতেই গাংচিল উড়ে বেড়াচ্ছে জাহাজের উপর, তারপর ঘুরছে কম্পাসের কাঁটা। আর সার্থক করে তুলেছে বইয়ের নামটাকে। খোদ তমাল বন্দোপাধ্যায়ও কখনও কল্পনা করতে পারবেন না যে তার বইকে কত সুন্দরভাবে উপস্থাপন করা যায়। বাংলার ম্যাপ আঁকার বিপদসঙ্কুল বর্ণনা শুনে রোমাঞ্চিত হলাম। নমুনা পাতা দেখে বুঝা যাচ্ছে স্ক্যান কোয়ালিটি বরাবরের মতোই অনেক ভালো হয়েছে। অবশ্য কোয়ালিটি বিষয়ে অচেনা বইপোকা দাদা কখনও ছাড় দেন না। বইটি পড়ার সুযোগ পেলে কৃতজ্ঞ থাকবো। অচেনা বইপোকা দাদাকে অনেক ধন্যবাদ বইটা পাঠকদের উপহার দেওয়ার জন্য।

পরিশেষে, বইচোরদের চিহ্নিত করে তাদের ব্যান করার জন্য সম্মানিত স্টাফ মেম্বারদের দৃষ্টি আকর্ষণ করছি। অচেনা বইপোকা দাদার প্রতি সমবেদনা রইলো।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।