Shared কিশোর কন্ঠ - ২০১৯ (ফেব্রু. বাদে ১১টি সংখ্যা) || Kishor Kantha - 2019 [Mega Thread]

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

sadaq

Moderator
Staff member
Moderator
Uploader
Premium Member
Sep 16, 2013
767
12,381
বাংলাদেশ
sadaqurrahman.com
Credits
38,455
মেগা থ্রেড

নতুন_______________________
কিশোর কন্ঠ
২০১৯
(ফেব্রুয়ারি সংখ্যাটি বাদে বাকি ১১টি সংখ্যা)






নমুনা পাতা





ঈদ সংখ্যা




কিশোর কন্ঠ আর্কাইভ থেকে সংগৃহীত



ডাউনলোড লিঙ্ক (গুগল ড্রাইভ ফোল্ডার)
যাদের সর্বমোট কমেন্ট সংখ্যা ৩৭ বা তার বেশি তারাই শুধুমাত্র লিঙ্ক ওপেন করতে পারবেন। লিঙ্ক ওপেন করতে শুধুমাত্র কমেন্ট করলেই হবে।
To see this hidden content your post count must be 37 or greater.
 
প্রকাশকাল
২০১৯
প্রকাশনা
কিশোর কন্ঠ
পাতা সংখ্যা
প্রতিটি ৯৮পৃষ্ঠা (ঈদ সংখ্যা ২৫৮ পৃষ্ঠা)
ফাইল সাইজ
সর্বমোট ৩০৯ মেগাবাইট
আপলোডিং টাইপ
Collected
Last edited:
Dec 26, 2014
71
1,006
Jaipurhat
Credits
9,549
চমৎকার কালেকশন। ভাইয়া, কিশোর কন্ঠের ঈদ সংখ্যা গুলা থাকলে একটু দিবেন। ঈদ সংখ্যায় বড় বড় গল্প থাকে। পড়তে ভালো লাগে। বিশেষ করে পুরাতন গুলা। ধন্যবাদ।
 

kamikaze

New Member
Donor
Mar 17, 2013
98
1,677
Credits
1,870
বর্তমান ম্যাগাজিনগুলোর ভিতরে কিশোর কন্ঠটাই সবচেয়ে বেশি পড়া হয়। ধন্যবাদ দিলেও কম হয়ে যাবেে এমন সুন্দর একটা কালেক্টিভ শেয়ারের জন্য। চালিয়ে যান ভাই...
 

sadaq

Moderator
Staff member
Moderator
Uploader
Premium Member
Sep 16, 2013
767
12,381
বাংলাদেশ
sadaqurrahman.com
Credits
38,455
Please, Log in or Register to view quote content!
এরকম মেগা থ্রেড আকারে দিব আরো কিছু, মানে যতগুলো যোগাড় করতে পারব। এক বছরের গুলো একসাথে দিতে পারলে তার ভিতর ঈদ সংখ্যা এমনিতেই পেয়ে যাবেন। এই থ্রেডে যেমন জুন সংখ্যাটা ঈদ সংখ্যা।
 

taufiqahmed

New Member
Jun 19, 2015
33
901
26
Dhaka
Credits
14,044
আমার পড়া প্রথম ম্যাগাজিন ছিলো এই কিশোর কণ্ঠ । এটার হাসির বাক্স আর কমিক্সগুলো ছিলো সবচেয়ে পছন্দের। ঈদের সংখ্যা গুলো অনেক বড় হতো আর সেখানে কমিক্সও অনেক বেশি থাকতো, তাই সেগুলো বেশি ভালো লাগতো। কিন্তু আমাদের এলাকায় এটা খুব একটা পাওয়া যেত না, তাই সংগ্রহ করা হতো না আর পড়াও হতো না।
 

santanu37

New Member
Mar 19, 2015
144
1,855
Credits
859
কিশোর কণ্ঠ খুবই প্রিয় একটা ম্যাগাজিন । এর আগে কিছু সংখ্যা এই সাইটেই পেয়েছি এবং উপভোগ করেছি । তবে একসঙ্গে এত গুলো সংখ্যা ! ভাবাই যায় না ! অসংখ্য ধন্যবাদ আপনার পরিশ্রম লব্ধ শেয়ার এর জন্য।
 

Niladri

New Member
Jul 26, 2014
167
1,464
Credits
3,312
আরো একটা মেগা থ্রেডের জন্য অশেষ ধন্যবাদ, বিশেষ করে ঈদ সংখ্যাটির জন্য। বিশেষ সংখ্যার প্রতি আমার প্রচন্ড লোভ কারণ (যদিও বলা বাহুল্য) একসঙ্গে অনেকগুলো ভালো-ভালো লেখা পাওয়া যায়।
এরকম আরো মেগা থ্রেডের অপেক্ষায় রইলাম।
 

santanu37

New Member
Mar 19, 2015
144
1,855
Credits
859
দাদা ১১ টা সংখ্যা নেই , ৯ টা সংখ্যা আছে । জুলাই , অক্টোবর এই দুটো সংখ্যা নেই। প্লিজ একটু চেক করে নেবেন।আরেকবার ধন্যবাদ এই অসাধারন আপলো এর জন্য।
 

sadaq

Moderator
Staff member
Moderator
Uploader
Premium Member
Sep 16, 2013
767
12,381
বাংলাদেশ
sadaqurrahman.com
Credits
38,455
Please, Log in or Register to view quote content!
১১টাই ছিল, কোন কারনে ২টা ব্লক করে দিয়েছিল গুগল। আবার আপলোড করে দিয়েছি, এখন আরেকবার দেখুন তো। ধন্যবাদ দ্রুত বিষয়টি নজরে দেওয়ার জন্য।
 
Last edited:
সর্বশেষ পাচ বছর আগে কিশোর কন্ঠ পড়েছিলাম।বইগুলো ডাউনলোড করতে চাই।আশা করি অ্যাপ্রোভ হবে।:Bp Fast 64:তখনকার সময়ে অনেক ভালো লাগতো কিশোর কন্ঠ পড়তে।আমার বড় ভাইয়া কিন আনতেন।উনি শার্লক হোমস ও পড়তেন।বাট সেই বইটা পড়ে আমি অনেক কিছুই বুঝতাম না।এজন্যে কিশোর কন্ঠ টাই পড়তাম।আশা করি,এত বছর পর পড়েও ভালোই লাগবে <3
 

Hasan1991

Member
Dec 21, 2016
605
3,071
Credits
9,770
এই অপেক্ষাতেই ছিলাম। কিছুদিন আগে কিশোর কন্ঠের একটা সংখ্যা শেয়ার করা হয়েছিল, আর এবার চলে আসলো মেগাথ্রেড। অসংখ্য ধন্যবাদ বাংলাপিডিএফকে শৈশবের স্মৃতিকে নতুনভাবে রাঙানোর জন্য।
 

Mehedy Hassan

New Member
Feb 6, 2015
372
7,090
Credits
16,672
কিশোর কণ্ঠের অনেক নাম শুনলেও আগে পড়া হয়ে উঠেনি।। কিশোতারকালোক আর রহস্য পত্রিকার আড়ালে থেকে যায়।। এবার মেগা থ্রেড পেয়ে ভালোই হল পড়া যাবে
 

ali42o

Book-bosomed
Contributor
Sep 19, 2013
303
6,693
Credits
5,853
কিশোরকন্ঠের মত সুন্দর কিশোর পত্রিকার কালেকশন আপলোড করার জন্য ধন্যবাদ। একইসঙ্গে ঈদসংখ্যা পেয়ে যাওয়া বাড়তি উপহার মনে হচ্ছে। আগামীতে এইরকম আরও মেগাথ্রেড পাবো আশা করি।
 

ruhan123

Phoenix
Uploader
Premium Member
Jan 21, 2019
534
9,920
Credits
9,907
এ কী করেছেন!!! :eek: কিশোর কন্ঠ খুব কমই আছে নেটে। আর আমি একসময় কিশোর আলো আর কিশোর কন্ঠ কালেক্ট করতাম।
কিশোর কন্ঠ ১৭-১৮ সালেরগুলো সিরিয়ালি আছে।
Actually আমি ম্যাগাজিন কালেক্টর ছিলাম। খুব হার্ড কালেক্টর ছিলাম, মানে সিরিয়ালি সবগুলো কালেক্ট করার ট্রাই করতাম। আমার কাছে এখনো মেগাথ্রেড বানানোর মত অনেক কিছুই আছে। শুধু সময়ের অভাবে পারছি না পিডিএফ বানিয়ে আপলোড করতে। কিশোর আলো ২০১৩ এর অক্টোবর(প্রথম সংখ্যা) থেকে ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত সব আছে। ১৮ এর পরে আর সেভাবে কোনো কিছুই কালেক্ট করতে পারিনি।
তবে ইচ্ছা আছে একটা সময় সবগুলো ম্যাগাজিন আপলোড করবো। আপনার থেকে ইন্সপায়ার হচ্ছি। এই সাইটটা আমার কাছে অক্সিজেনের মত। এইখানে অনেক কিছু করারই ইচ্ছা আছে।শুধু টেকনিক্যাল কিছু সমস্যা আর সময়ের অভাবে পারছি না।আশা করছি একটা সময় এইসব বাধা দূর হয়ে যাবে,আর আমি আমার রত্নখনিগুলো তুলে ধরার সুযোগ পাবো।
 
Last edited:

hirakguha

বই প্রেমী
Volunteer
Donor
Uploader
Premium Member
Sep 27, 2013
478
7,228
41
Credits
12,801
কিশোর কন্ঠ কে বাংলাদেশের আনন্দমেলা বললেও অত্যুক্তি হবে না। এ হেন পত্রিকার পুরো এক বছরের কালেকশন এতো ভাবাই যায় না। অনেক ধন্যবাদ সংগ্রহ করে একত্রিত করে উপহার দেওয়ার জন্য। অন্যান্য বছরের কালেকশন ভবিষ্যতে শেয়ার করবার অনুরোধ রইল।
 

Anupam Mondal

New Member
Sep 11, 2018
238
1,663
Credits
10,684
Sadaq bhai - this is just an awesome collection....
I have never heard about this magazine before joining banglapdf...now, i have become a fan of this, i think this one is equivalent to anadamela...now-a-days, i keep looking for this here...and getting so many together at the same time in a single thread, just amazing
 

Herry_Potter

পাগলা দাশু
Donor
May 26, 2019
116
3,366
Cox's Bazar
Credits
5,501
'কিশোর কন্ঠ' আমার পড়া প্রথম ম্যাগাজিন।কিশোর কণ্ঠ থেকে আমার একটা ঘটনা মনে পড়েছে।২০১৩ নাকি ২০১৪ আমার ঠিক মনে নেই,আমি তখন চতুর্থ শ্রেণীতে পড়ি।একদিন রাস্তা দিয়ে হেঁটে বাসায় যাচ্ছিলাম,হঠাৎ দেখি একটা সিএনজির ভেতর থেকে এক বান্ডিল ছোট সাইজের বই রাস্তায় পড়ে যাচ্ছে।আমি ডাক দিয়ে গাড়িটা থামানোর চেষ্টা করেছিলাম,কিন্তু সেটা থামেনি।বইয়ের বান্ডিলটা নিয়ে বাসায় যাওয়ার পর দেখি প্রত্যেকটা বইয়ের মলাটে 'কিশোর কণ্ঠ' লিখা,ভেবেছিলাম হয়তো একই বইকে ভিন্ন ভিন্ন মলাটে ছাপানো হয়েছে,,,প্রত্যেকটা বইতে একজনের নাম আর ঠিকানা লিখা ছিলো।ওই ঠিকানাটা আমার বাসা থেকে খুব একটা দূরে ছিলো না,তাই আমি আর আমার মামাতো ভাই(সেইম এইজ) সিদ্ধান্ত নিই,বইগুলো ঠিকানা মতো পৌছে দিয়ে আসবো।সেখানে গিয়ে জানতে পারি,আমরা যার খুজ করছি তারা সেদিন বাসা ছেড়ে চলে গেছে।আমরা পড়লাম মুশকিলে।ভালো কাজ করবো বলে সিদ্ধান্ত নিয়েছিলাম,কিন্তু সেটাতো করতে পারলাম না,তখন আমার মামাতো ভাইয়ের আইডিয়াটাই ফাইনাল করা হলো,তার আইডিয়াটা ছিলো - বইগুলো ভেনগাড়িওয়ালাকে বিক্রি করে দিয়ে যা টাকা পাবো দুজনে ভাগ করে নিবো।
সেদিন রাতে আমি কিশোর কণ্ঠগুলোর একটা বিশেষ সংখ্যার মলাট দেখে বইটা খুলে পৃষ্ঠা উলটাতে শুরু করি,তখন হাসির বাক্সের একটা জোকসে চোখ আটকে যায়।তারপর এক বসাতে ৩টা কিশোর কণ্ঠের সংখ্যা পড়ে শেষ করেছিলাম।পরদিন আমার মামাতো ভাই বইগুলো চাইলে আমি বলেছিলাম,আম্মু বইগুলো পোড়ায় ফেলসে,এগুলো নাকি যাদু-টোনার বই,বইগুলো বাসায় আনাও অনেক বড় ভুল।আমাদের অনেক ক্ষতি হয়ে যেতে পারতো।হেন তেন বলে আমার ভাইটারে বুঝালাম যে বইগুলো আর নাই।

এরপর থেকে কিশোর কণ্ঠের প্রায় প্রতিটি সংখ্যায় নেয়ার চেষ্টা করতাম,অবশ্য হাইস্কুলে উঠার পর।আমাদের স্কুলের শিবিরের কর্মীরা প্রতি মাসে কিশোর কণ্ঠের নতুন সংখ্যাগুলো পাঠাতো।হাইস্কুল জীবনে কিশোর কণ্ঠ ফোরামের নিয়মিত একজন পাঠক ছিলাম।:Bp Fast 42:
 

TECH4MATION

New Member
Dec 22, 2018
111
549
Credits
2,182
একটা নয় দুটো নয় একসাথে এগারোটা কিশোর কন্ঠ!!!! এতো ভাবাই যায়না। এই পত্রিকাটি পড়তে দারুন লাগে। এর মধ্যে কয়েকটি পড়েছি। তবে অনেক গুলো নতুন আমার কাছে। ধন্যবাদ।।
 

Nargiskkk

New Member
Jan 3, 2019
47
469
Credits
1,177
As a fan and like magazine its really new magazine and i went to ...read it.. and i went to back my childhood to read this magazine.. thanks for refreshing my childhood
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।