Exclusive কিশোর গল্পসমগ্র ( প্রথম ভাগ) - শীর্ষেন্দু মুখোপাধ্যায়

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

namnai

New Member
Sep 19, 2013
166
1,695
Credits
5,604
অচেনা বইপোকা নাম দেখলেই সবাই বুঝে যায় সুপার এক্সক্লুসিভ একটা কন্টেন্ট চলে এসেছে। দাদা এবার বেশ কটা দিন পরে এলেন, আশা করি আপনি এবং বাসার সবাই সুস্থতায় আছেন। থ্রেডটা দেখেই মনটা ভরে গেলো। একে তো শীর্ষেন্দু, দ্বিতীয়ত কিশোর গল্পসমগ্র। মনে হচ্ছে অদ্ভুতুরে ছাড়াও উনার যে আরও অসংখ্য কিশোর রচনাগুলো রয়েছে সেগুলোর সংকলন। আশা করি বইটা সংগ্রহের সুযোগ পাবো। দাদা আবারও কাঁচি চালাবেন এটা আসলেও মন খারাপের বিষয়। নিশ্চয়ই আবার কোন মীরজাফরীয় ঘটনা ঘটেছে। কোন এক বিশ্বাসঘাতকের কারণে বিশ্বাসভাজন কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেই আশাই করি। ভাল থাকবেন দাদা, সুস্থতায় থাকবেন।
 

Newton Dhrubo

Translation Lover
Contributor
Aug 29, 2016
906
12,746
23
Dhaka Cantonment
Credits
37,646
শীর্ষেন্দু মুখোপাধ্যায় সবসময় আমার পছন্দের লেখকদের মধ্যে অন্যতম একজন। লেখকের অনেকগুলো বই পড়েছি, সংগ্রহে ও রেখেছি বেশ কিছু গল্প উপন্যাস। কিশোর গল্পের ও বেশ অনেক কয়টি গল্প এখনো পড়ার সুযোগ হয়ে উঠে নি।
 

Anupam Mondal

New Member
Sep 11, 2018
238
1,663
Credits
10,636
অনেকদিন পর অচেনা বইপোকা দাদা আবার উপহারের ডালি সাজিয়ে উপস্থিত...
সেই ঝকঢকে স্ক্যানিং, স্মার্ট উপস্থাপনা, যার ফ্যান আমাদের বাংলাপিডিএফ এর অগণিত পাঠকবৃন্দ....
এই পোস্টের সূচীপত্রে চোখ বুলিয়ে বুঝলাম, বেশীরভাগ গল্পই পড়া, কিন্তু, কিছু অপঠিত আছে, স্বভাবতঃই সেগুর প্রতি ইন্টারেস্ট বেশী ☺

আশাকরি, অন্যান্যবারের মতো এবারও দাদার পোস্টের স্বাদগ্রহনের সুযোগ থেকে বন্চিত হবো না... আর অন্যান্য খণ্ডগুলিও পাবো তাড়াতাড়ি (লোভটা বড্ড বেশী )
 

ibnnasir

New Member
Jun 11, 2017
141
1,973
Credits
7,986
ব্যক্তিগতভাবে আমি শীর্ষেন্দু মুখোপাধ্যায় এর লেখার বড় ভক্ত । ওনার অদ্ভুতুড়ে সিরিজের বইগুলি এখনোও পড়ি , কয়েকটা বোধহয় ১০+ বার পড়েছি । তবে ওনার গল্প খুব বেশি পড়া হয়নি । আশা করি অচেনা বইপোকা দাদার মাধ্যমে এই অপূর্ণতা দূর করার সুযোগ পাবো । আর দাদার বই নির্বাচন এবং কোয়ালিটি নিয়ে বরাবরের মতোই নো কমেন্ট । তবে শেষের লেখাটা পড়ে কিন্তু দাদা খুব ভয় হচ্ছে , আপনার বইগুলো না পেলে হয়তো ফোরামে নিয়মিত আসাই হবে না । বিশ্বাস করুন দাদা , আপনার আপলোডগুলোর জন্য অনেকেই চাতকের মতো অপেক্ষা করে থাকে । সর্বশেষ আপনার জন্য অসংখ্য ভালবাসা ও শুভকামনা রইলো দাদা ।
 

Hasan1991

Member
Dec 21, 2016
589
3,020
Credits
9,270
সমসাময়িক লেখকদের মধ্যে যারা বর্তমানে বাংলা সাহিত্যের শির উঁচু করে রেখেছেন, শীর্ষেন্দু মুখোপাধ্যায় নিঃসন্দেহে তাদের মধ্যে প্রথম সারির একজন। ওনার অদ্ভূতুড়ে সিরিজের গল্পগুলো এখনও মনে দাগ কেটে আছে। কিশোরদের জন্য রচিত ওনার কিছু লেখা এর পূর্বে বিক্ষিপ্তভাবে বিভিন্ন ম্যাগাজিনে পড়া হয়েছিল। সেদিক বিবেচনায় কিশোর গল্পসমগ্র আমার কাছে একদমই নতুন বলা যায়। যেহেতু এটা ১ম ভলিউম, Achena Boipoka দাদার কাছে আবেদন থাকবে পরবর্তী সংখ্যাগুলোও সময় অনুযায়ী আপলোড করবেন। দাদার পছন্দ ও আপলোড যেহেতু হররোজই ভিন্ন ও আলাদা, তাই আপনার আপলোড করা বইগুলোর জন্য ভীষণ রকমের অপেক্ষায় থাকি। মধ্যখানে একটা বিরতির পর ব্যস্ত সময়ের ফাঁক গলে আবারও এরকম আপলোডের জন্য আপনার প্রতি শুভেচ্ছা ও কৃ্তজ্ঞতা রইলো।
 

Nahid Agrani

New Member
May 5, 2021
28
65
Chattogram
Credits
2,183
অদ্ভুতুড়ে সিরিজ পড়ার পর থেকে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের যেকোন বই-ই পড়তে ভালো লাগে । ওনার লেখনীর আকর্ষনীয়তা পাঠকসমাজকে সহজেই মোহিত করে । ওনার লেখা বইগুলো সবদিক থেকেই সেরা। তাছাড়া Achena Boipoka দাদার বই নির্বাচন অত্যন্ত অসাধারণ ও তাঁর স্ক্যান করা পিডিএফের কোয়ালিটি উচ্চ মানের।
 
Last edited:

ruhan123

Phoenix
Uploader
Premium Member
Jan 21, 2019
534
9,903
Credits
9,846
অনেকদিন পর আপনার আপলোড পেলাম!!
এত বড় বই স্ক্যান আর এডিট!!! এক কথায় অনবদ্য!! আর সাথে আপনার স্পেশাল উপস্থাপনা তো আছেই!!!
শীর্ষেন্দু মুখোপাধ্যায় আমার প্রিয় লেখকদের মধ্যে একজন। আর উনার কিশোর উপন্যাস পেলে তো কথাই নেই। আপনার বইগুলো আমি আলাদা একটা ফোল্ডারে রাখি।কারন,আপনার আপলোড করা বইগুলো সবদিক থেকে সেরা, মাঝে মাঝে নিয়ে পড়ি,কখনো কোনো বই পড়তে ইচ্ছা করলে আপনারগুলো সবার আগে প্রাধান্য পায়। আরো একবার ধন্যবাদ এত বড় আর চমৎকার বইটি আমাদের সাথে শেয়ার করার জন্য। :Bp Fast 37:
 
  • Like
Reactions: Achena Boipoka

nightwalker007

Vlad the Impaler
Uploader
Premium Member
Sep 20, 2013
249
3,450
Transylvania
Credits
24,818
দাদা তুমি একটা একটা চমকে দেওয়ার মতো রিলিজ দাও। দারুণ একটা শেয়ার সেটা বলার অপেক্ষা রাখেনা। ধন্যবাদ জানানোর ভাষা নেই সত্যি বলতে। নিজের মূল্যবান সময় খরচ করে স্ক্যান করে আমাদের পড়ার সুযোগ করে দাও একের পর এক দারুণ সব বই। কুর্নিশ জানাই তোমাকে। :Bp Fast 37::bp-thank you:
 
  • Like
Reactions: Achena Boipoka
May 7, 2015
56
543
Credits
7,356
আপনার কাছ থেকে এর আগেও অনেক বই পেয়েছি।এইবারো পাবো তাতে কোন সন্দেহ নাই।তাই অগ্রিম অভিনন্দন এবং ধন্যাবাদ থাকলো।:Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04:
 
  • Like
Reactions: Achena Boipoka

suman1

New Member
Dec 20, 2014
108
2,112
Credits
5,655
আবার অনেক দিন বাদে আপনাকে ফিরে পেলাম আর তার সাথে নিয়ে এলেন ছোটবেলার প্রিয়তম লেখক কে। ওনার যে লেখা প্রথম পড়েছিলাম তা হলো 'গোঁসাইবাগানের ভূত'। আনন্দমেল পূজাবার্ষিকী , বাংলা সন ১৩৮৪। আর তার প্রায় অর্ধশতাব্দী বয়স অবধি বসে থাকি কখন পূজাবার্ষিকী অনন্দমেলা আসবে আর প্রথমেই ওনার লেখা উপন্যাস পড়ব। আর মাসিক অনন্দমেলা বা অন্যান্য পত্রিকা গুলো তে ছোটদের গল্প গুলো । কিন্তু সত্যি কথা বলতে কি গত কয়েক বছর ধরে একটু হতাশই হই । আপনাকে আর বিশেষ কিছু বলার নেই, এভাবেই বার বার ফিরে আসবেন। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। :Bp Fast 37:
 
  • Like
Reactions: Achena Boipoka

pallab adhikary

New Member
Apr 4, 2015
140
2,287
Credits
4,876
দাদা আপনার পোস্ট মানেই কিছু একটা বিস্ফোরণ। আমি তো আপনার পোস্টের জন্য অপেক্ষা করে থাকি। কিন্তু কি হলো যে দাদা এইরকম একটা সিদ্ধান্ত নিলেন। যাই হোক আমি আশাবাদী, অপেক্ষায় থাকলাম।
 
  • Like
Reactions: Achena Boipoka

Shirsendu

New Member
Oct 11, 2018
279
5,186
Credits
15,385
Looking at the table of content, it seems most, if not all, the stories are known to me. However this book from the house of Ananda, beautifully scanned and presented, is definitely a collectable one. Will be eager to go through the fun ride of Shirshendu Mukhopadhyay once again, given a chance. :)

As usual, wonderful job done by our beloved @Achena Boipoka!!! Many many thanks dada!!
 
  • Like
Reactions: Achena Boipoka

Tanmoy_bh

New Member
Dec 16, 2018
89
1,210
Credits
3,540
অচেনা বইপোকা দাদার আরো একটি অসাধারণ পোস্ট। শীর্ষেন্দু মুখোপাধ্যায় বাবুর ছোটদের লেখাগুলোর আলাদা একট মজার ধরন আছে। এই গল্পগুলোর বেশিরভাগ পড়া তবুও একসঙ্গে এতগুলো পাওয়াটাও দারুণ ব্যাপার। অনেকদিন পর আপনার পোস্ট দেখে খুব ভাল লাগল। ধন্যবাদ। ভালো থাকবেন।
 
  • Like
Reactions: Achena Boipoka

Bivas Chakma

New Member
Nov 23, 2015
253
3,201
Credits
4,743
শীর্ষেন্দু ছোটবেলার পছন্দের লেখকের একজন। সোনার মেডেল, বক্সার রতন, দুধ সায়রের দ্বীপ, গৌরের কবচ, মনোজদের অদ্ভূত বাড়ি এগুলো মনে দাগ কেটে আছে। আরেকটি গল্প পড়েছিলাম "ঘুড়ি ও দৈববাণী" বেশ ভালো লেগেছিল। এরপর রহস্য গল্পের মধ্যে ঋণ, বিকেলের মৃত্যু, ঈগলের চোখ ভালো লেগেছে। বর্তমানে তীরন্দাজ পড়ছি।

আপনার দেওয়া কিশোর সমগ্র ১ এর মধ্যে কিছু পড়েছি তবে সবগুলো পড়া হয়নি। আপনার স্ক্যান কোয়ালিটির জন্যই বইটি সংগ্রহে রাখতে ইচ্ছে করে। বইটি পেলে বেশ ভালো লাগবে।
 
  • Like
Reactions: Achena Boipoka

Tahsif Hossain

New Member
Aug 10, 2021
116
213
19
Jhenaidah
Credits
3,299
২ দিন পর সাইটে আসলাম।এসেই দেখলাম শীর্ষেন্দু মুখোপাধ্যায় এর exclusive আপলোড।
মনটা খুশিতে ভরে গেলো। শীর্ষেন্দু মুখোপাধ্যায় এর সাথে পরিচয় হয় অদ্ভুতুড়ে সিরিজ দিয়ে। কত সুন্দর করেই না লেখা সেগুলো।মনটা কে একদম ভালো করে দিত।অনেক দ্রুত সিরিজের বইগুলো শেষ করে ফেলি।এরপর অনলাইনের বিভিন্ন জায়গা থেকেই তার অনেক বই পড়েছি।আমার প্রিয় লেখকের একজন তিনি।তার কিশোর গল্পসমগ্র শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।
 

moqtadir

New Member
Mar 18, 2013
61
894
32
Credits
9,790
শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা মনোজদের অদ্ভুত বাড়ি আমার প্রথম বই ছিল। তখন থেকে ভালো লেগে গ্রুপে আরো বেশ কয়েকটা বই পড়া হয়েছে। আর এবার তো গল্পগুলো সমগ্র কারা পেয়েছি। অচেনা বইপোকা কে অসংখ্য ধন্যবাদ বইটি আমাদের সাথে শেয়ার করার জন্য।
 
  • Like
Reactions: Achena Boipoka

Suny13

Magazine Lover
Moderator
Uploader
Jun 8, 2015
334
6,284
29
Dhaka
Credits
13,571
শীর্ষেন্দু মুখোপাধ্যায় এর কিশোর উপন্যাস 'সর্বনেশে ভুল অঙ্ক' পড়ে বেশ ভাল লেগেছে। এছাড়াও বিভিন্ন ম্যাগাজিনে তার লেখাগুলো পড়েছি, সেগুলো ভাল লেগেছে সব। ধন্যবাদ।
 

ayan kar

New Member
Mar 22, 2013
12
14
39
Credits
492
শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখার সাথে সবার মতোই আমারও পরিচয় আনন্দমেলার হাত ধরে, কালের নিয়মে ওনার বর্তমান কিশোর উপন্যাসগুলি আর সেই আগের মত আকর্ষণীয় লাগে না ঠিকই তবে সেই পুরোনো লেখাগুলো গৌরের কবচ,পটাশগড়ের জঙ্গলে,বনি,বক্সার বতন এখনো শৈশব কৈশোরের মধুমাখা গন্ধ মনে করিয়ে দেয়।অনেক ধন্যবাদ আপলোডারকে যিনি এই গল্পসংকলনটিকে যত্ন করে আমাদের সামনে এনেছেন।কৃতজ্ঞ থাকব যদি পড়ার সুযোগ মেলে।
 

rubel2598

New Member
Sep 15, 2013
94
1,816
Credits
5,763
বাসা হাসপাতাল করতে করতে জীবনটা এলোমেলো হয়ে আছে। সবাই আমার এবং আমার পরিবারের জন্য দোয়া করবেন। আশা করি সব ঠিকঠাক হয়ে যাবে কিছুদিনের ভেতরেই। করোনা কি জিনিস যার নিজের বা পরিবারের কারো না হয়েছে সে বুঝবে না। সবাই খুব সাবধানে থাকবেন।
 
  • Sad
Reactions: Achena Boipoka

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।