Exclusive চাচা চৌধুরী ও গব্বর সিং এর মোকাবিলা - প্রাণ - ডায়মন্ড কমিকস

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

arijitpodder

Comics_lover
Uploader
Premium Member
Jun 10, 2019
129
6,301
Bangladesh
Credits
8,551
চাচা চৌধুরী ও গব্বর সিং এর মোকাবিলা
কার্টুনিস্ট প্রাণ কুমার শর্মা
প্রকাশনীঃ ডায়মন্ড কমিকস (ভারত)

স্ক্যান এবং এডিটিংঃ অরিজিৎ পোদ্দার



আমি সাধারনত উচ্চ ক্রেডিট দিয়ে থকি আমার আপলোডগুলোতে, যেন সেগুলো খুব দ্রুত বাইরে শেয়ার না হয়।
তারপরও আমার আপলোড করা কমিকস/অনুবাদ কমিকস গুলো শেয়ার হয়ে যাচ্ছে।
তাই এখন থেকে কিছু আপলোডে ক্রেডিট বা লিঙ্ক দেওয়া থাকবে না।
যারা নিয়মিত কমেন্ট করেন এবং বিশ্বস্ত
তাদের মধ্যে কয়েকজনকে আমি ইনবক্সে লিঙ্ক দেব।

সবার সাথে শেয়ার করতে পারছি না বলে দুঃখিত!
 

ruhan123

Phoenix
Uploader
Premium Member
Jan 21, 2019
534
9,920
Credits
9,907
চাচাচৌধুরী আমার খুবই প্রিয় একটা কমিক।অনেকদিন পর চাচা চৌধুরীর একটা ইউনিক কমিক দেখছি।তাই আর কমেন্ট না করে পারলাম না।সময়সল্পতার কারনে এখন আর আগের মত কমেন্ট করা হয়ে ওঠেনা,তবুও কিছু কিছু আপলোড দেখে কমেন্ট না করে থাকা যায় না।এটা সেরকমই একটা আপলোড।আপনার নির্বাচন সবসময়ই দারুন হয়।এই কমিক্সটাও কস্ট করে স্ক্যান,এডিট এবং আপলোডের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।
 

pallab adhikary

New Member
Apr 4, 2015
140
2,287
Credits
4,910
আপনাকে কি বলে ধন্যবাদ দেব জানি না। একের পর এক অসাধারণ সব কমিক্সের ঝুলি নিয়ে হাজির হচ্ছেন। যাই হোক এবারও আগের মতো আশাবাদী থাকলাম লিংক পাবো বলে।
 

Debal dey

New Member
May 19, 2015
153
4,330
Credits
16,551
যে বা যারা এই কাজ করছে তাদের জন্যে অন্যের যে অসুবিধা হচ্ছে সেটা তাদের বোঝা উচিত.. না বুঝলে আপনি কি করবেন বলুন স্যার.. আরও অনেক অনেক ভালো কাজ করুন.. আমরা সবাই আপনার সাথে আছি..
 

Axsami

New Member
Feb 10, 2019
99
1,361
Credits
1,178
অনেক দিন পর চাচা চৌধুরীর কমিকস দেখে ভালো লাগল। মাঝখানে কেউ কমিকস আপলোড করছে না বলে মন খারাপ ছিল।আপনাকে ধন্যবাদ আবারো কমিকস নিয়ে ফিরে আসার জন্য।এখন
আমি এ ব‌ইটি পড়তে চাই :)
 

Mehedy Hassan

New Member
Feb 6, 2015
372
7,090
Credits
16,672
বিখ্যাত গব্বার সিং যে চাচা চৌধুরীতে গব্বর সিং হিসেবে এসেছিল তা জানা ছিল না।। ধন্যবাদ কমিক্সটি আমাদের সামনে নিয়ে আসার জন্য।।
 

sandy754

Comics & Books Archiver
Uploader
Dec 16, 2015
430
7,528
West Bengal, India
Credits
36,182
অনেকদিন পর চাচা চৌধুরীর এই পুরোনো সংখ্যাটা দেখতে পেয়ে খুব ভালো লাগলো।আপনাকে অসংখ্য ধন্যবাদ এই আপলোডটি দেয়ার জন্য। এটি সাগ্রহে পড়ার অপেক্ষায় রইলাম।
 

Takwani

Active Dreamer
Donor
Premium Member
Aug 13, 2015
190
3,603
Credits
16,504
আমি যখন কমেন্টস লিখতে শুরু করি, তখন একটা অদ্ভুত ঘটনা ঘটে, আমার মতোই একজন যেন আমার পাশে বসে দেখতে থাকে আমি কি লিখছি, তাকে পুরোপুরি দেখা যায় না কিন্তু অনুভব করা যায়, আমাকে যেন গাইড করতে থাকে...এইসব কারণে বা অন্য অজানা কোনও কারণে কমেন্টস করতে চাইলেও করি না সহজে..।
তবুও এই কমিক্সটা দেখেই নিতে ইচ্ছে করল..তাই তো মনের গোপন কথাটি জানিয়ে দিলাম।
কিন্তু কৃতজ্ঞতা প্রকাশ করতে আমার কোনওই বাধা লাগে না, এই ব্যাপারে আমার মন একদম আকাশের মতোই ছড়িয়ে যায়। আপনার আপলোডের জন্য আর দিনটিকে আরো মিষ্টি বানানোর জন্য অসংখ্য ধন্যবাদ।
 

Hasan Tawfique Imam

New Member
Dec 28, 2015
103
2,412
Credits
21,545
অনেক দিন পর আপনার থেকে আমার প্রিয় কমিক বই এর একটা চমৎকার আপলোড পেলাম অরিজিৎ দাদা। অনেক অনেক ধন্যবাদ দাদা আপনা কে এমন চমৎকার একটা আপলোড এর জন্য।
 

S. Kundu

Moderator
Staff member
Moderator
Uploader
Premium Member
Aug 12, 2015
210
5,950
Kalyani
dhulokhela.blogspot.com
Credits
13,654
পরিস্থিতি খুব খারাপ দিকে যাচ্ছে। এত চেষ্টা করেও চুরি যদি না আটকায় আর আপলোডার রা যদি উৎসাহ হারায়, তাহলে নতুন বই আসা বন্ধ হয়ে যাবে। এদের জন্য ক্রেডিট সিস্টেম টাও বরবাদ হতে চলেছে। পারসোনাল শেয়ারিং বেশি হচ্ছে। যারা চুরি করছেন, তারা যদি সত্যি নিজে বই পড়তে ও অন্যকে পড়াতে ভালোবাসেন, তবে কোন যুক্তিতে এখানে থেকে নিয়ে বিনা ক্রেডিটে অন্য জায়গায় শেয়ার করছেন? শুধুই নিজে ক্রেডিট নিতে? যুক্তি থাকে তো দিন। নাহলে একদিন দেখবেন, হয় আপনি এখান থেকে বিতারিত হয়েছেন, বা আপলোডার রা নতুন বই আপলোড করছেন না।
 

Aziz112

Invisible Detective
Uploader
Premium Member
May 8, 2019
739
19,999
24
Mymensingh , Bangladesh
Credits
24,835
Please, Log in or Register to view quote content!
আসলেই এটা খুব দুঃখজনক। কস্ট করে একটা বই স্ক্যান করে আপলোড করার পর তা চুরি হয়ে গেলে খুব খারাপ লাগে। আসলে যারা কখনো বই স্ক্যান করেননি তারা এই কস্ট বুঝবেন না। এডমিন ভাই কত চেস্টা করছেন চুরি বন্ধ করার জন্য। তারপরও চুরি হচ্ছে। মানুষ চোরেরা কি শোধরাবে না, তারা কি এতটাই নির্লজ্জ।
 

hirakguha

বই প্রেমী
Volunteer
Donor
Uploader
Premium Member
Sep 27, 2013
478
7,228
41
Credits
12,801
খুবই সংকট জনক অবস্থার মধ্য দিয়ে আমাদের যেতে হচ্ছে। পুরানো আপলোডাররা চোরের উৎপাতে ফোরাম ছেড়ে চলে যাচ্ছেন, নতুন বই আপলোড করা বন্ধ করে দিচ্ছেন। যারা চুরি করছে তারা এটুকু উপলব্ধি করতে পারছেনা যে তাদের সামান্য ক্রেডিটের , পপুলারিটির লোভের কারনে বাংলা সাহিত্যের একটি সংস্কৃতি কিভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। মানুষের মনন শীলতাকে যদি এই ভাবে নষ্ট করে দেয় তবে ভবিষ্যতে তাদের চুরি করার মত কিছু থাকবেনা। কতকগুলি বোধ বুদ্ধিহীন মানুষ আপামর বই প্রেমীর এত বড় ক্ষতি করছে এটা সত্যিই খুবই দুঃখ জনক ।
 

Subha_M05

New Member
Volunteer
Dec 26, 2018
409
5,632
Credits
30,424
প্রথমেই জানাই @arijitpodder ভাইকে একটা বিশাল Thank you... এত পুরানো আর ভাল একটা কমিক্স উপহার দেওয়ার জন্য। গত রোব্বারে ২০২০ কোলকাতা বইমেলার একটি পুরানো বইয়ের দোকানে এই বইটির একটি কপি দেখি, এবং এরকম আরও বেশ কয়েকটি কমিক্স দেখে, নেওয়ারও ইচ্ছাও হয়। দাম করতে গিয়ে জানতে পারি এক-একটি বই ১৫০ - ২০০ টাকার। শুনেই মনটা ভেঙ্গে গেলো - এত দাম আর কোনটা ছেড়ে কোনটা নেব সেটাই ঠিক করে উঠতে না পেরে হাল ছেড়ে দিয়েছিলাম। আজ এই আপলোডটা এখানে দেখে মনে হলো কেউ যেন মনের কথাটা বুঝে নিয়েছে। যদি এবার আপ্লোডার ভাই বইটি পড়তে দেবেন মনে করেন অত্যন্ত কৃতজ্ঞ থাকবো।

আর সকল আপ্লোডার ভাইদের জানাই, জানি আপনারা যে কষ্টের কথা বলছেন সেটা কতটা কষ্টকর......। কিন্তু সত্যি কি চোর আর চুরি হওয়া কোনদিন আটকানো যাবে ? মনে হয়না... যদি তাদের সামান্য লজ্জাবোধও থাকতো, তাহলে কি আমরা এত ভালো ভালো আপ্লোডারকে হারাতাম ? আমাদের মতো সাধারণ পাঠকদের কাছে এই কষ্টও কিন্তু কম কিছুনা।
 
খুবই দুঃখজনক ভাই। এতো কড়াকড়ি থাকার পরেও যেইভাবে লিংক বাইড়ে ছড়িয়ে পড়ে আপলোডার রা ভবিষ্যতে বই দিবে কিনা সেইটাই ভাব্বার বিষয়। ছোটবেলায় পড়া বই। এখন না পড়লেও সমস্যা নেই। তবে অন্যদের উপর রাগ করে আমাদের এমন চমৎকার বই থেকে বঞ্চিত করবেন না। ধন্যবাদ ভাই। ভালো থাকুন।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।