Exclusive তিব্বতে দু'বার - লেখক শরৎচন্দ্র দাস [অনুবাদ - দেবাংশু দাশগুপ্ত]

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

Tanzina Mehzabin

New Member
Jan 6, 2019
51
903
Credits
9,593
অচেনা বইপোকা দাদার আপলোড মানেই অন্যরকম কিছু একটা। কই পান দাদা এসব সোনার খনি? তিব্বতের নাম শুনলেই কেমন একটা গা ছমছমে ভাব চলে আসে। নমুনা পাতাগুলো পড়েই যে লোভ লাগছে :p
 

nasim ferdous

New Member
Feb 22, 2016
36
1,274
Credits
2,157
এমনিতেই ভ্রমণকাহিনী আমার খুব প্রিয় জনরা, তার সাথে দারুন এডভেঞ্চারের গন্ধ পাচ্ছি। বইটা পড়ার ইচ্ছে একদম তুঙ্গে চলে গেল। বরাবরের মতোই আপনার ভীষণ লোভ জাগানিয়া আপলোড। আপনার জন্য সবসময় শুভকামনা।
 

kamrul3344

New Member
Mar 24, 2016
90
253
Credits
3,432
গুপ্তচর জাতীয় লেখা সব সময়ই বেশ ভালো লাগে, তবে এর সাথে যদি রহস্যময় কোনো স্থান জড়িত হয় তবে লেখা আরো জমে যায়। তিব্বত কে আমার কাছে রহস্যময় স্থান মনে হয়, তাই তিব্বত নিয়ে যেকোনো লেখা খুব ভালো লাগে। বইটির সারসংক্ষেপ পড়ে বেশ ভালো লাগলো, মনে হলো উত্তেজনায় ভরপুর।

দাদা আশা করি, আপনার মাধ্যমে ‘তিব্বতে দু'বার’ বইটি পড়া হবে। অপেক্ষায় রইলাম দাদা।
দাদা কষ্ট করে নিজের সময় ও শ্রম ব্যয় করে বইটি স্ক্যান ও ইডিট করার জন্য অসংখ্য ধন্যবাদ ।
দাদা আপনি ভালো থাকুন, সুস্থ থাকুন, নিজের ও পরিবারের প্রতি খেয়াল রেখো। ভালোবাসা রইলো আপনার জন্য।
<3<3<3<3<3<3<3<3:Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04::Bp Fast 04:<3<3<3<3
 
  • Like
Reactions: Achena Boipoka

smnsbd1971

New Member
Jan 20, 2019
178
1,072
Credits
8,199
অনেক আগে থেকে বাংলার সাথে তিব্বতের যোগাযোগ থাকলেও বাংলা সাহিত্যে তিব্বত খুব বেশি উঠে আসেনি হাল আমলে। বহু বছর আগে অতীশ দীপঙ্কর গিয়েছিলেন তিব্বতে। কিংবা চর্যাপদের তিব্বতী অনুবাদ, যেভাবেই বলি ওদের সাথে আমাদের যোগাযোগ বেশ পুরোনো। দাদা এর আগেও আমাকে নিরাশ করেন নি। এন্টারটেইনড হয়েছি দাদার আপলোডকৃত বই পড়ে৷ আশা করি, দাদা এবারো আমাকে নিরাশ করবেন না।
 

shakil01711

New Member
Sep 18, 2013
45
76
37
Credits
1,207
অনেকদিন পর এলেন এবার। আশা করছি বরাবরের মত এবারও কিছু চমক নিয়ে এসেছেন। বইটি পড়ার সুযোগ হবে কিনা জানিনা, যদি সুযোগ করে দেন উপকৃত হব। যাই হোক এমন সুন্দর পোস্টের জন্য আপনাকে আবারো ধন্যবাদ।
 
  • Like
Reactions: sanjibmullick

sanjibmullick

New Member
Aug 4, 2019
11
18
Credits
765
I want to read this book. But how? Achena Boipoka, you are genius. Quality of scan is outstanding, the books you are bringing to us that also outstanding.
 

arupmishra

New Member
Donor
Mar 17, 2013
104
817
37
Credits
4,215
বইটি আমার চোখ এড়িয়ে গিয়েছিলো , বিবরণ ও নমুনা পাতার জন্য ধন্যবাদ , যে বই হার্ড কপি আমার সংগ্রহের সুযোগ আছে আমি সফ্ট কপি এড়িয়ে চলি , আপনাকে ধন্যবাদ আমার বাংলাদেশের বন্ধুদের পড়ার সুযোগ করে দেয়ার জন্য
 

waznafi

New Member
Mar 28, 2016
12
11
Credits
709
এই প্রথম আপনার বুক পোস্টে কমেন্ট করা। না, কমেন্ট প্রথমবার হলেও আপনার পোস্ট আরো আগে থেকেই দেখেছি৷ কমেন্ট করিনি দুটো কারণে। এক, আপনার বইগুলোর লিংক পেতে আপনার আরোপিত কিছু শর্ত, যেগুলো আমার কাছে কাছে কিছুটা অসুবিধেজনক মনে হয়েছে। আবার আমি এটাও জানি, কি কারণে এমন শর্ত দিতে আপনি বাধ্য হয়েছেন। বই চুরিটা মে বি প্রধান কারণ? তাই শর্ত অসুবিধেজনক আবার শর্তের পেছনের কারণটা যে সিরিয়াস তাই শর্তটা লজিকাল ও৷ তাই কমেন্ট করা হয়নি কখনো। এমন না যে লোভ জাগেনি আপনার পোস্ট করা দারুণ সব বই দেখে। আজও বই চাইতে কমেন্ট করিনি। এসব বলতেই কমেন্ট করা আসলে। তবে একটা কথা বলে শেষ করতে চাই, ফ্রি পিডিএফ ডাউনলোডের সাইটে শত শর্ত দিয়েও চুরি আটকানো কঠিন, আবার চুরি আটকাতে লিংক পোস্ট করা যদি না হয় তাহলে সেটাও অর্থহীন তাদের জন্য যারা ফ্রি পিডিএফের সাইটে এসেছে, হয় আর্থিক সমস্যায় বই কিনে পড়তে পারেনা বলে কিংবা সময়,স্থান ইত্যাদির সমস্যায় বই কিনতে যেতে পারেনা, পিডিএফ হলে কাজের মাঝে পড়া যায়, হার্ডকভার বই নিয়ে বসার মত সময় যাদের হয়না৷ ভালো থাকবেন।
 

sadaq

Moderator
Staff member
Moderator
Uploader
Premium Member
Sep 16, 2013
767
12,369
বাংলাদেশ
sadaqurrahman.com
Credits
38,385
Please, Log in or Register to view quote content!
বই বাইরে ছড়িয়ে পড়া অনেকাংশে কমিয়ে ফেলা গেছে এসব উদ্যোগের কারনে। বই যদি পড়তে চান তবে প্রথম শর্ত হল বই লেখা হতে হবে। আর যদি বই থেকে কোন আয় না হয় মানে বই নির্বিচারে ছড়িয়ে দেওয়া হয় বের হওয়ার পরপরই তবে লেখকেরা তা পাবেন কিভাবে, তখন লেখা হবে কয়টা বই?
এজন্য বাংলাপিডিএফ এ ৫বছর বয়স হলেই বই সবার জন্য প্রকাশের অনুমতি আছে কেননা ৫ বছর হলে কালজয়ী বই ছাড়া অধিকাংশ বইয়ের আবেদন প্রায় থাকে না বললেই। নতুন বইয়ের শেয়ার হয় প্রিমিয়াম সেকশন থেকে। সেখানে ২-৩ জনের বেশি অধিকাংশ বই কেউ নেয় না। অর্থাৎ একটা বই কিনে যেমন কয়েকজন ধার নিয়ে পড়ে তার মতই হচ্ছে ব্যাপারটা। শুধু অল্প কিছু বই ৫ বছর না হলেও সবার সাথে শেয়ার করা হচ্ছে রেস্ট্রিকশন দিয়ে। এই রেস্ট্রিকশন না থাকলে তো তা প্রিমিয়াম সেকশনের বাইরেই আসত না, সেটা কি আরো ভালো হত? আর রেস্টিকশন ছাড়া অবাধে ছড়িয়ে পড়ত এইসব বই।

আর এমন রেস্ট্রিকটেড বই কয়টা, ফ্রি বইয়ের তুলনায়? বাকি বই পড়ুন, সেখানে তো বাধা নেই।

আরেকটা ব্যাপার একটু মনে রাখা উচিত বিপির সব মেম্বারদের- এটা কোন বই ডাউনলোডের সাইট না, এটা একটা ফোরাম। ফোরামে নিয়মকানুন থাকবে, ইউজার লেভেল থাকবে, অ্যাক্টিভিটির উপর কিছু কিছু বিষয় নির্ধারিত হবে এটাই স্বাভাবিক।
 

waznafi

New Member
Mar 28, 2016
12
11
Credits
709
Please, Log in or Register to view quote content!
আমি কিন্তু পরিস্কার করেছি যে, বিধিনিষেধ আমার কাছে ভালো না লাগলেও সেগুলো আরোপের পেছনে এনাফ যৌক্তিক কারণ আছে। তাইত কমেন্ট করা হয়নি লিংকের জন্য। কারণ এ জায়গার বই চুরি হতে সেই ২০১৬-১৭ থেকেই দেখছি।
 

SmjK0

New Member
Sep 29, 2021
152
301
Sylhet
Credits
1,771
তিব্বত সম্পর্কে অনেক কিছু এখনো আমাদের কাছে অজানা রয়েছে। এত সুন্দর দেশ সম্পর্কে অনেক কিছু এখন আপনার আপলোড করা থেকে জানা যাবে।
 
  • Like
Reactions: Rin09

Rin09

New Member
Jan 12, 2014
146
636
40
Credits
3,113
স্কুলে থাকতে মুখস্ত করতে হয়েছিলো নিশীথ সূর্যের দেশ - নরওয়ে, সাদা হাতির দেশ - থাইল্যান্ড, নিষিদ্ধ দেশ - তিব্বত, এরকম আরও অনেক কিছু। তখন মনে প্রশ্ন জাগতো নিশীথ সূর্য কী, সাদা ধবধবে হাতি কি আসলেই আছে, তিব্বতকে কেন নিষিদ্ধ দেশ বলা হয় ইত্যাদি ইত্যাদি। সময়ের সাথে সাথে কিছু কিছু জানা হলেও বেশিরভাগই অজানা রয়ে গেছে। আশা করা যায় তিব্বতে দু’বার বইটিতে তিব্বত সম্পর্কে অনেক অজানা তথ্য জানা যাবে যা তিব্বত সম্পর্কে উৎসুক পাঠকদের কৌতুহল মিটাতে সক্ষম হবে। বইটি উপহার দেবার জন্য অচেনা বইপোকা ভাইকে অসংখ্য ধন্যবাদ।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।