• Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

বই আপলোড প্রসঙ্গে একটি ব্যক্তিগত সিদ্ধান্ত।

sadaq

Cosmic Traveller
Uploader
Sep 16, 2013
67
1,996
Time online
2d 22h 11m
Credits
3,129
#1
আজ (১৩ আগস্ট,২০১৯) সকালবেলা ভাল থাকা মেজাজটা নষ্ট করে দেয় ইন্টারনেটে দেখা একটি জিনিস। একটি ওয়েবসাইট (bo***ad.com) আমার স্ক্যান করা একটি অন্য জায়গায় আপলোড করে তার লিঙ্ক ওখানে সুন্দরভাবে শেয়ার করে রেখেছে। যে বইটি একমাত্র বই, যা বাংলাপিডিএফ এ শেয়ার করার সময় আমি বলেছিলাম (আসলে অনুরোধ করেছিলাম)-
"বিনা ক্রেডিটে বইটি উন্মুক্ত করার উদ্দেশ্য অসাধারন কিছু অলঙ্করণ সহ এত পুরাতন বইটির সাথে সবার পরিচয় করিয়ে দেওয়া। বাংলাপিডিএফ এর বাইরে কোথাও, অরিজিনাল আপলোডারের অনুমতি ব্যতীত এবং ক্রেডিট ছাড়া বইটি শেয়ার করে ভবিষ্যতে বই প্রকাশে অনুৎসাহিত করবেন না।"
তারপর দেখলাম শুধু একটাই নয় প্রায় সব বইই সেখানে অন্য জায়গায় আপলোড করে লিঙ্ক শেয়ার করা রয়েছে। আরো অনেক পরিচিত বইও চোখে পড়ল।

প্রচন্ড রাগ লাগল, মনে হয়েছিল বাংলাপিডিএফ এ আর আপলোডই করব না। পরে মনে হল -এখানে আপলোড শুরু করি অন্য বই ডাউনলোড করার জন্য ক্রেডিট অর্জনের জন্য। তবে আমাকে "Contributor" পদে উন্নীত করার পরে একটি সুবিধা পেতে পারি কিনা জানতে চাওয়ায় আমাকে কোন প্রশ্ন ছাড়া "Uploader" হিসেবে সম্মানিত করা হয়, কেননা একজন "Uploader"ই ওই সুবিধার অধিকারী। এই সম্মানের মর্যাদা রাখার জন্য হলেও হুট করে সরে যাওয়ার মানে নেই। তাই এখন আমি ব্যক্তিগত দুইটি সিদ্ধান্ত নিয়েছি যার কোন একটা বাস্তবায়ন হবেঃ

১।আমার একটা কথা মেনে নিলে, যা যেভাবে চলছে চলবে, আমি চুপ থাকব এই বিষয়ে। তা হল ওখানে আমার বইগুলোর প্রচ্ছদের আগে "Original source" যোগ করতে হবে আর তা হবে বাংলাপিডিএফ এর থ্রেড এর লিঙ্ক। উদাহরণঃ
"ফরমেটঃ পিডিএফ
Original source: "


এই কাজটি করার জন্য ওই সাইটের অ্যাডমিনকে ৩ দিন সময় দিলাম। (৩ দিন আসলে যদিও বেশি হয়ে যায়, কারন ওখানে বই চুরি হয়ে যেতে কয়েক ঘন্টাও লাগে না।) এই ৩ দিন আমি কোন বই শেয়ার করব না। আর আমার কথা মানা না হলে দ্বিতীয় সিদ্ধান্ত নেব।

২। আমার আপলোড করা বই এরপর থেকে সবার পড়ার জন্য থাকবে না। কিছু বই বাংলাপিডিএফ এর "Exclusive" সেকশনে প্রকাশ করা হবে এবং ৪ মাস বা আরো অনেক পরে সবার জন্য উন্মুক্ত হবে, আবার কখনো নাও হতে পারে। ওখানে এক্সেস নেই এমন দুই একজনও, যাদেরকে আমার ব্যাক্তিগতভাবে বিশ্বাসভাজন মনে হবে তাদের বইগুলো পড়ার সুযোগ হবে। তবে অধিকাংশ বই বাংলাপিডিএফ নয় বরং 'eboidownload.com' এ প্রকাশিত হবে এবং ওখানের বই ওখানের সদস্য ছাড়া অন্য কারো জন্য নয়। তবে কি বই আপলোড হয়েছে তা সবার জানার সুযোগ থাকবে, কিভাবে তা আশা করি অনেকের চোখেই পড়েছে।


আমি জানি আমার এই কথা শোনার কোন প্রয়োজনীয়তা বা গরজ কারো নেই, কারন আমি একা নই আরো অনেকেই বই শেয়ার করেন, তাদের বই তো চুরি করা যাবেই।
আমার বেশকিছু বই শেয়ার করার জন্য প্রস্তুত, ঈদের সময় জুড়ে ইচ্ছা ছিল তা শেয়ার করার। তবে তা আর হচ্ছে না।


আমার বইগুলোর অরিজিনাল সোর্স এখানে দিচ্ছি (যেগুলো ওখানে আমার নজরে পড়েছে)। যদি এগুলো যোগ করার মত সাহস এবং ইচ্ছা না থাকে তবে "কৃতজ্ঞতাঃ অরিজিনাল আপলোডার" লিখে ঠাট্টা করার কোন মানে হয় না।

মামার বিয়ের বরযাত্রী
Original source:


পাখি আর পাখি- আলী ঈমাম
Original source:


উন্মাদ ২৬০
Original source:


কিশোর আলো- জুলাই ২০১৯
Original source:


আমি গাধা বলছি
Original source:


শহীদ বুদ্ধিজীবী আব্দুল জব্বার স্মারক গ্রন্থ
Original source:


আহমদ ছফার ডায়েরি
Original source:


কিশোর আলো- মার্চ ২০১৯
Original source:


মৌলিক পদার্থ- প্রফেসর নারায়ণ চন্দ্র বসাক
Original source:
 
Last edited:
*** ক্রেডিট বিষয়ে কমেন্ট করা থেকে বিরত থাকুন।
*** ডুপ্লিকেট, অপ্রাসঙ্গিক কমেন্ট মুছে ফেলা হবে।
*** thanks, awesome, good, ভালো আপলোড, চালিয়ে যান ..... এই জাতীয় কমেন্ট না করে গঠনমুলক মন্তব্য করুন।
*** বাংলিশ কমেন্ট অ্যাপ্রুভ করা হয় না।
*** মুল পোস্ট থেকে রিপ্লাই না করে নিচে এসে কমেন্ট বক্স ব্যাবহার করুন।।
*** লিঙ্ক ডেড হলে সরাসরি আপলোডারকে মেসেজ করুন, কমেন্ট করার প্রয়োজন নেই।

banglapdf

The Phantom
Staff member
Administrator
Feb 26, 2013
994
72,781
Time online
6d 19h 10m
29
Credits
7,665
#2
কৃতজ্ঞতাঃ অরিজিনাল আপলোডার ..... What a joke!

এটা হল চুরি করার নতুন ধান্দা। এটা তখনি মানা যায় যখন অরিজিনাল সোর্স সম্পর্কে জানা না থাকে। এই সাইটের বই এই সাইট থেকেই ডাউনলোড করে নিয়ে আপলোড করে বলে (কৃতজ্ঞতাঃ অরিজিনাল আপলোডার")। হাস্যকর!

অরিজিনাল আপলোডারকে ক্রেডিট দেয়ার ইচ্ছা থাকলে সরাসরি ডাউনলোড লিঙ্ক না দিয়ে আমাদের থ্রেড লিঙ্কই দিত। আর যখন বিনা ক্রেডিটেই বই দেয়া হয়, সেখানে তো ডাউনলোড লিঙ্ক পরিবর্তন না করে নিজেদেরটা বসিয়ে দেবার কোন মানেই হয় না।
 
Sep 27, 2013
29
232
Time online
12h 18m
29
Credits
376
#3
একই বই কি অন্য কেউ স্ক্যান করে অন্তর্জালে ছাড়তে পারেন না ? নেটে ছাড়ার বিষয়েও কি কপিরাইট চাওয়া হচ্ছে ? মামার বিয়ে, গাধা ইত্যাদি বই বহু আগে থেকেই আমি দেখে আসছি।
 
May 26, 2019
83
1,873
Time online
3d 12h 26m
Credits
91
#4
ক্রেডিটের জন্য নতুন সিস্টেম চালু হওয়ার পর কয়েকদিন পর্যন্ত পরিস্থিতি অনেকটাই বাংলাপিফিএফ এর অনুকূলে ছিল।এই সিস্টেম চালু হওয়ার পর অনেকগুলো নতুন আপলোডারের সাথে পরিচিত হওয়ার সুযোগ পেয়েছি।অনেকেই সখের বশে কিংবা অন্যদের থেকে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন মজার মজার কমিক্স অনুবাদ করে বাংলাপিডিএফ এ আপলোড করেছে।এমন কি,,,অহরদা পর্যন্ত তার অনুবাদ করা পুরো একটা কমিক্স সিরিজ ওপেন ফোরামে আপলোড করেছেন।প্রথম দিকে নতুন এই সিস্টেম নিয়ে এডমিনের উপর সবার মনে কমবেশি ক্ষোভ থাকলেও,একটা ব্যাপার কেউ স্বীকার না করে পারবে না যে,এই কদিনে সাইটে মেম্বার্স এক্টিভিটি অনেক বেড়ে গিয়েছিল।এবং নতুন পুরাতন আপলোডারদের মধ্যেও কমবেশি তৎপরতা দেখা গিয়েছিল।আজকে এই এনাউন্সমেন্ট দেখে কিছু চুরা সাইটে (বিশেষ করে @sadaq ভাই যে সাইটের কথা উল্লেখ করেছেন) ঘুরাঘুরি করার পর,আমি একেবারে শকড। @Riju#18 ভাই,তার অনুবাদ করা একটি কমিক্স ডাওনলোড করার জন্য ৫০০ ক্রেডিট ধার্য করার পরও কমিক্সটি চুরি যাওয়ার কারণে তিনি নতুন এবং সবার পরিচিত একটা সিস্টেমে (কমেন্ট করলে ফ্রি ডাওনলোড লিংক) তার অনুবাদ করা কমিক্স ও বইগুলো আপলোড করা শুরু করে।কিন্তু আজকে দেখলাম,চুর আমাদের সবার চেয়ে একধাপ এগিয়ে।ঋজু ভাইয়ের অনুবাদ করা 'হারানো দ্বীপের রহস্য-১' কমিক্সটি,যেটার ডাওনলোড লিংক পাওয়ার সৌভাগ্য এখনো পর্যন্ত আমার হয়নি,,,,সেই কমিক্সটি ওই সাইটে আপলোড করা হয়ে গেছে।আশ্চর্য।
অহরদা অনেকদিন পর ওপেন ফোরামে তার অনুবাদ করা পুরো একটা কমিক্স সিরিজ আপলোড করেছেন।কিন্তু তিনি জানেন কিনা জানিনা,,,সেই পুরো কমিক্স সিরিজটিও ওই সাইটে ইতিমধ্যেই আপলোড করা হয়ে গেছে।সত্যি খুবই দুঃখের বিষয়।

এই প্রযুক্তির যুগে মানুষ বই পড়াকে সবচেয়ে বিরক্তিকর ও কুকাজ বলে ভাবে(আমার বাবা)।তারপরও কিছু বইপ্রেমী মানুষ তাদের কাজের ফাঁকে কিছু সময় বের করে নেয় বই পড়ার জন্য।যেহেতু,এটা প্রযুক্তি যুগ,,,তাই মানুষ সফটকপিতেই বই পড়তে ভালোবাসে।
কিন্তু এরকম চলতে থাকলে একদিন বাংলাপিডিএফ এর অস্তিত্বই হারিয়ে যাবে,কিংবা বাংলাপিডিএফ একটি ক্লোজড সাইটে রূপান্তরিত হবে।তখন এইসব বইপ্রেমী মানুষও কালের গর্ভে হারিয়ে যাবে।তখন হয়তো বই থাকবে,কিন্তু বই পড়ার জন্য কোনো মানুষ থাকবে না।আরো কত কি না হতে পারে।

আর চুর ব্যাটাকে একটা কথা বলতে চায়,,,কি লাভ তোমার ভাই,অন্যের অনুবাদ করা কমিক্স কিংবা অন্যের আপলোড করা বই নিজের গুগল ড্রাইভ,মিডিয়াফায়ারে আপলোড করে নিজের সাইটে শেয়ার করে কি লাভ হয় তোমার।যেসব সাইট থেকে তুমি প্রতিনিয়ত কমিক্স,বই চুরি করে যাচ্ছ,,,সেসব সাইট থেকে ব্যান খাওয়ার ভয়ে নিজের নামই নিজের সাইটে উল্লেখ করতে পারছ না।হয়তো তোমার স্বপ্ন,তোমার উদ্দেশ্য হলো,,,তোমার সাইটকে বাংলাপিডিএফ এর মতো বড় এবং সমৃদ্ধ করে তোলা।সেজন্যই হয়তো তুমি এভাবে প্রতিনিয়ত চুরির আশ্রয় নিচ্ছ।কিন্তু শান্তি কি পাচ্ছ তুমি একাজ করে???খারাপ কাজ করতে ভালো লাগলেও কেউ কোনোদিন খারাপ কাজ করে উন্নতি সাধন করতে পারে নি।তুমিও পারবে না,,,হাজার চেষ্টা করেও না।কেননা তুমি যেসব বই নিজের সাইটে শেয়ার করছ,সেগুলোর অরিজিনাল আপলোডাররা তোমাকে প্রতিনিয়ত অভিশাপ দিয়ে যাচ্ছে।আর আমিই বা অযথা কিসব বলে যাচ্ছি,,,চুর তো চুরই।তার স্বভাব পরিবর্তনযোগ্য নয়।যদি চুরকে তার স্বভাব পরিবর্তন করতে হয়,তাহলে তার মধ্যে মনুষ্যত্ব,মানবিকতা থাকতে হবে।কিন্তু এই চুর ব্যাটা তো মানুষই নয়,,,তার মধ্যে কিভাবে মনুষ্যত্ব থাকবে???

@sadaq ভাই আপনার সিদ্ধান্ত মাথা পেতে নিলাম।আপনার পরবর্তী বইগুলো পড়ার সৌভাগ্য হয়তো আমার হবে না,কিন্তু আপনি এক্সক্লুসিভ সেকশনে আপলোড করবেন বলে যে আশ্বাস দিয়েছেন তাতেই আমি/আমরা খুশি।বাংলাপিডিএফকে এবং বাংলাপিডিএফ এর এডমিনকে শ্রদ্ধা করার জন্য ধন্যবাদ।বাংলাপিডিএফ এর মেম্বাররাও (চুর সমাজ ব্যতিত) প্রত্যেকজন আপলোডারকে শ্রদ্ধা ও সম্মান করে।
 

shykot sh

Well-Known Member
Apr 14, 2015
26
654
Time online
1d 13h 4m
Credits
621
#5
আপনি যে সাইটের কথা বলেছেন সেটা বেঁচে আছে বিভিন্ন সাইটের কন্টেন্ট চুরি করে ।তারা তাদের কাজ সম্পর্কে এই কৈফিয়ত দেয় যে তারা ইন্টারনেটে ছড়িয়ে থাকা বই একজায়গায় করছে। অর্থাৎ তাদের নিজের বলে কিছু নেই । সোর্স লিংক দিলে তো তাদের ভিজিটর কমতে থাকবে তাই তারা ঐ পথে যাবে বলে মনে হয়না। অপশন 2 ই আপনার একমাত্র উপায়।
 

Dr. Rahman

Thriller Lover
Staff member
Moderator
Mar 20, 2016
53
1,059
Time online
1d 15h 10m
Credits
3,109
#6
অপশন ১ নিতান্তই আপনার ভদ্রতা, যার মর্ম ক্রেডিট ছাড়া শেয়ারকারীরা বুঝবে বলে মনে হয়না (অন্তত পূর্ব অভিজ্ঞতা তাই বলে)। তারপরও দেখেন কাজ হয় কিনা, নাহলে অপশন ২ এপ্লাই করুন।
 

banglapdf

The Phantom
Staff member
Administrator
Feb 26, 2013
994
72,781
Time online
6d 19h 10m
29
Credits
7,665
#7
একই বই কি অন্য কেউ স্ক্যান করে অন্তর্জালে ছাড়তে পারেন না ? নেটে ছাড়ার বিষয়েও কি কপিরাইট চাওয়া হচ্ছে ? মামার বিয়ে, গাধা ইত্যাদি বই বহু আগে থেকেই আমি দেখে আসছি।
আপনি দুই লাইন না চার লাইন বেশি বুঝেন। কোনটা কার স্ক্যান এইটা কোয়ালিটি দেখলেই বোঝা যায়। তারা যদি নিজেরা স্ক্যান করে ছাড়ত তাহলে তো কথাই ছিল না কোন। আপনি নিজে কেন স্ক্যান আপলোড করেন না? আপনি নিজে স্ক্যান আপলোড করে বলে দেন যে সেটা আপনার অনুমতি ছাড়া যে কেউ যার তার নামে যেখানে সেখানে আপলোড করতে পারবে। দেখি কত বড় বাপের বেটা আপনি।
 
Last edited:

sadaq

Cosmic Traveller
Uploader
Sep 16, 2013
67
1,996
Time online
2d 22h 11m
Credits
3,129
#8
একই বই কি অন্য কেউ স্ক্যান করে অন্তর্জালে ছাড়তে পারেন না
অবশ্যই পারে। কিন্তু আসলেই কি স্ক্যান করে ছেড়েছে নাকি চুরি করে ছেড়েছে???

নেটে ছাড়ার বিষয়েও কি কপিরাইট চাওয়া হচ্ছে ?
নাহ, আমি কপিরাইট হোল্ড করি না, চাচ্ছিও না। শুধুমাত্র অরিজিনাল আপলোডার কে এবং কোথায় প্রথম শেয়ার করা হয়েছে, তা স্বীকার করা হোক, এটুকুই চাচ্ছি।

মামার বিয়ে, গাধা ইত্যাদি বই বহু আগে থেকেই আমি দেখে আসছি।
আমাকে দেখাবেন প্লিজ, আগের লিঙ্কগুলো?
আশা করি আপনি দেখতে এবং পড়তে পারেন। "গাধার" ব্যাপারে কথা- একই ধরনের দুইটি বই আছে, আমি তা পোস্টে বলেছিও, কোথায় আছে তাও বলেছি, ফোরামের নিয়মের বাইরে বলে লিঙ্ক শেয়ার করি নি। দেখুন তো কোন পার্থক্য খুঁজে পান কিনা প্রচ্ছদ আর প্রথম পাতায়-
You must be registered for see images

You must be registered for see images


মামার বিয়ের বরযাত্রী বইটাতেও আমি এডিশনের কথা পরিষ্কার করে বলেছি। তাও দেখুন কোন পার্থক্য পান কিনা-
You must be registered for see images

You must be registered for see images


আমি একটি জিনিস খুব অপছন্দ করি, তা হল ওয়াটারমার্ক। কিন্তু প্রথমে কয়েকটিতে দিতে হয়েছে বিশেষ কারনে। আমি সঠিক বুঝতে পারলাম না ওই ওয়াটারমার্কগুলো সহ আরেকজন কিভাবে স্ক্যান করল। জানা থাকলে প্লিজ জানাবেন, নতুন টেকনোলোজি জানতে আমার অনেক আগ্রহ।
You must be registered for see images


অপশন ১ নিতান্তই আপনার ভদ্রতা, যার মর্ম ক্রেডিট ছাড়া শেয়ারকারীরা বুঝবে বলে মনে হয়না (অন্তত পূর্ব অভিজ্ঞতা তাই বলে)
আমিও জানি, তাও ভদ্রতা দেখানোর জন্য ভদ্রতা করা।

তারপরও দেখেন কাজ হয় কিনা, নাহলে অপশন ২ এপ্লাই করুন।
কাজ হবে না আমিও জানি, ওটাই করা লাগবে, নিজেকেই আসলে কিছু সময় দিচ্ছি।

কিন্তু এরকম চলতে থাকলে একদিন বাংলাপিডিএফ এর অস্তিত্বই হারিয়ে যাবে,কিংবা বাংলাপিডিএফ একটি ক্লোজড সাইটে রূপান্তরিত হবে।
নাহ, অস্তিত্ব হারাবে না, ক্লোজড ও সম্ভবত হবে না (যতটুকু জানি, কারন ক্লোজড সাইট এখনই আছে)। যা হবে তা হল কিছু কোয়ালিটি এবং কন্টেন্ট হয়তো কমে যাবে, কিছু কন্টেন্ট সবার নাগালের মধ্যে সহজে আসবে না। সাইট থাকবে, বই শেয়ারও হবে।
 

pinakroy040

Well-Known Member
Sep 17, 2013
44
906
Time online
1d 2h 7m
Credits
1,452
#9
হুম, চুরি করা ঠেকানো জরুরি হয়ে দাড়িয়েছে। আমার প্রথম আপলোডটাও চুরির খাতায় নাম লিখিয়েছে। সমস্যা হল যিনি চুরি করেছেন তিনি ডাউনলোড এর প্রাইমারী সোর্স হিসাবে banglapdf.net এর থ্রেড লিংকটাই দিয়েছে আবার পরের লাইনেই দেখি নিজের গুগল ড্রাইভের সরাসরি লিংক দিয়েছেন। মানে কাজটা তাহলে দুইমুখো সাপের মত হয়ে দাড়ালো। অতএব তারা আপলোডের সম্মানও রাখল আবার জুতোও মারল। কিছু বুঝলাম না। বিচিত্র পৃথিবী।
 
Oct 11, 2013
45
234
Time online
5h 21m
29
Credits
670
#10
Sorry for writing in english. If you (Administrator) decide to host all the books in your server, then I have a solution to find the sharer (Who shares the book without giving credit). If you continue to share on various file sharing sites, then its not possible. Also I think this book thief (Yes, I thought them as thief, they dont know how much toil is required to scan a book) will never restrain, but if you can mark them, some kind of pause may be applied.
 
Jan 4, 2019
10
507
Time online
5d 1h 17m
Credits
1,810
#11
হুম, চুরি করা ঠেকানো জরুরি হয়ে দাড়িয়েছে। আমার প্রথম আপলোডটাও চুরির খাতায় নাম লিখিয়েছে। সমস্যা হল যিনি চুরি করেছেন তিনি ডাউনলোড এর প্রাইমারী সোর্স হিসাবে banglapdf.net এর থ্রেড লিংকটাই দিয়েছে আবার পরের লাইনেই দেখি নিজের গুগল ড্রাইভের সরাসরি লিংক দিয়েছেন। মানে কাজটা তাহলে দুইমুখো সাপের মত হয়ে দাড়ালো। অতএব তারা আপলোডের সম্মানও রাখল আবার জুতোও মারল। কিছু বুঝলাম না। বিচিত্র পৃথিবী।
বুঝলে না এটা, খুব সোজা. ওদের লিংকটা হলে ওদের ব্যাকআপ. তুমি তো তোমার বই এর লিঙ্কটা ডিলিট করে দিতে পারো. তখন তো বইটা ডাউনলোড করতে পারা যাবে না. যেই কাজটা করুক না কেন তার বেশ ভালো বুদ্ধি রয়েছে.
আপলোডের জায়গা দেখে বুঝছি ,লোকটা কানাডা বা আমেরিকায় থাকে. এই সাইটের অনেকে ওখানে গিয়ে ডাউনলোড করে আর ক্রেডিট বাঁচায় .

তবে এটুকুই বলতে পারি ,
তিনি আপনাদের নিকটতম ব্যক্তি,এই ফোরামের খুবই পরিচিত ব্যক্তি. এবং তার একটি অ্যাকাউন্ট নয় বেশ একাধিক অ্যাকাউন্ট রয়েছে.
 

banglapdf

The Phantom
Staff member
Administrator
Feb 26, 2013
994
72,781
Time online
6d 19h 10m
29
Credits
7,665
#12
Sorry for writing in english. If you (Administrator) decide to host all the books in your server, then I have a solution to find the sharer (Who shares the book without giving credit). If you continue to share on various file sharing sites, then its not possible. Also I think this book thief (Yes, I thought them as thief, they dont know how much toil is required to scan a book) will never restrain, but if you can mark them, some kind of pause may be applied.
That will require a solid hosting. And that kind of hosting will need a good amount of money to purchase. Who's gonna pay it?
 
Oct 11, 2013
45
234
Time online
5h 21m
29
Credits
670
#13
That will require a solid hosting. And that kind of hosting will need a good amount of money to purchase. Who's gonna pay it?
Aohor vai,
You can get 4 TB Space and Unlimited Bandwidth (Additional HDD Space is also very cheap), if you budget 30$ per month for a dedicated hosting, please check Heztner.com , their server auction section provide this awesome configured hardware for very less payment.
I think the users of banglapdf will help to continue this cost, 360$ per year is not so much for this huge site. If we pay 5$ per year, then this will be nothing. Please check if you can choose this option. If you choose the dedicated server option, each download can be protected.
 

pinakroy040

Well-Known Member
Sep 17, 2013
44
906
Time online
1d 2h 7m
Credits
1,452
#14
বুঝলে না এটা, খুব সোজা. ওদের লিংকটা হলে ওদের ব্যাকআপ. তুমি তো তোমার বই এর লিঙ্কটা ডিলিট করে দিতে পারো. তখন তো বইটা ডাউনলোড করতে পারা যাবে না. যেই কাজটা করুক না কেন তার বেশ ভালো বুদ্ধি রয়েছে.
আপলোডের জায়গা দেখে বুঝছি ,লোকটা কানাডা বা আমেরিকায় থাকে. এই সাইটের অনেকে ওখানে গিয়ে ডাউনলোড করে আর ক্রেডিট বাঁচায় .

তবে এটুকুই বলতে পারি ,
তিনি আপনাদের নিকটতম ব্যক্তি,এই ফোরামের খুবই পরিচিত ব্যক্তি. এবং তার একটি অ্যাকাউন্ট নয় বেশ একাধিক অ্যাকাউন্ট রয়েছে.
হুম ভাল কথা বলেছ। এইরকম বুদ্ধি থাকা আজকাল চোরদের বাঞ্ছনীয় হয়ে দাড়িয়েছে। যাতে করে ওরা নিজের বাহবা নিজে নিতে পারে।
 

ruhan123

Well-Known Member
Jan 21, 2019
96
3,072
Time online
3d 10h 32m
Credits
3,129
#15
আমিও @sadaq ভাইয়ের সাথে একমত।আমার আপলোড দেয়া "ব্যারন মুনশাউজেনের রোমাঞ্চকর অভিযান"(যেটা অনেক কাঠখড় পুড়িয়ে তৈরী করা হয়েছিলো),,,@sadaq ভাইয়ের হেল্প ছাড়া যেটা ভালো হত না,,,সেই বই যতদিন পর্যন্ত ৫০০০ ক্রেডিট দিয়ে বন্দী করে রেখেছিলাম ততদিন সুরক্ষিত ছিলো,কিন্তু সবার কথা ভেবে ঈদবোনাস হিসেবে যেদিন আনলক করে দিলাম,সেদিনই বিকালে চুরি হয়ে ওই bo*****ad সাইটে আপলোড হয়ে গেলো।আগেও আরো দুই-তিনটা বই বাংলাপিডিএফ এ আপলোড দিয়েছিলাম,সেগুলোও চুরি হয়ে গেছিলো,,,,,,আর বিভিন্ন ভালো ভালো আপলোডারের বই তো হরহামেশাই চুরি হচ্ছে,,,,,নিজে যদিও বড় আপলোডার না,কিন্তু বড় বড় আপলোডারদের জন্য বেশি কষ্ট হয়,যারা অনেক উন্নত মানের পিডিএফ বানান।তাদের এত স্রমের কোনো মূল্যই নেই???? আসলে এটাই বাংলাদেশ,চোরের দেশ,,,,,,,,,জানিনা,এই দেশটার কি হবে।আপলোডাররা উৎসাহ হারাচ্ছে,যার ফল ভুগতে হচ্ছে সাধারণ বইপোকাদের।কি আর বলবো???? কিছু বলার নেই। I am speechless.........
 

ruhan123

Well-Known Member
Jan 21, 2019
96
3,072
Time online
3d 10h 32m
Credits
3,129
#16
আচ্ছা,,, কোনো হ্যাকার নেই আমাদের মধ্যে? যে ওই চোরের ওয়েবসাইটটাকে বাশ দিতে পারে? আর চোর একেবারে আমাদের ভিতরেই আছে,,,দুই একটা আপলোড থেকে বুঝতে পারলাম।ঋজু ভাই এত বেছে বই দেয়ার পরও তার কন্টেন্ট চুরি হয়ে গেছে,,,,চোর ধরার দারুন একটা বুদ্ধি আমার মাথায় এসেছে(কাজ হবার সম্ভাবনা ৮০ %),,,,এখানে বলবো না,,,,বড় বড় আপলোডারদের সাথে ব্যাক্তিগত কনভার্সেশনে বলবো,,,,,,(বড় আপলোডার বলতে কাদের বুঝাচ্ছি,, আশা করি বুঝতে পারছেন আপনারা)দয়া করে যদি ইমেইল অ্যাড্রেসটা দিতেন আমার কনভার্সেশনে, ভালো হত।আজকের মত সম্ভবত ফোরাম থেকে ম্যাক্স লিমিট লেখা হয়ে গেছে।(চোর সম্ভবত এটা পড়ে সাবধান হয়ে যেতে পারে,,,হোক,চেষ্টা করতে দোষ কী? কথায় আছে না,,,,,চোরের দশদিন,গৃহস্তের একদিন)।যদিও আইডিয়াটা আমার আগেই দেয়া উচিত ছিলো,তাহলে হয়ত আগেই ধরা পড়ার সম্ভাবনা ছিল।যাই হোক,সবাই ভালো থাকবেন,ধন্যবাদ।
 

banglapdf

The Phantom
Staff member
Administrator
Feb 26, 2013
994
72,781
Time online
6d 19h 10m
29
Credits
7,665
#17
Aohor vai,
You can get 4 TB Space and Unlimited Bandwidth (Additional HDD Space is also very cheap), if you budget 30$ per month for a dedicated hosting, please check Heztner.com , their server auction section provide this awesome configured hardware for very less payment.
I think the users of banglapdf will help to continue this cost, 360$ per year is not so much for this huge site. If we pay 5$ per year, then this will be nothing. Please check if you can choose this option. If you choose the dedicated server option, each download can be protected.
Why don't you create a group & arrange the money for us? Create a group with donors who will pay regularly, collect the money & give it to us.
 
Dec 12, 2013
4
93
Time online
1d 4h 46m
Credits
1,812
#18
পুরো থ্রেডটা পড়লাম। Harry Potter ভাই একটা কথা বলেছেন #4 পোস্ট এ যে ঋজুদা র একটি বই ওখানে লিক হওয়া সম্পর্কে।
আসলে উনি এবং যারা কমেন্টস করলে উনাদের সিদ্ধান্ত অনুযায়ী বই শেয়ার করেন তাদের পদ্ধতি টা বেশ ভালো। আমারও এভাবে বই পাওয়ার সুযোগ হয়েছে মাত্র একবার, শাজাম ২। এখন আমার মনে হয় আপনারা যারা এভাবে বই শেয়ার করেন তাদের জন্য সুযোগ আছে আপনারা কাকে কাকে কমেন্টস করার পর বইটির লিংক দিয়েছেন, তা থেকে সন্দেহভাজনকে সনাক্ত করার।
২/১ বার জাল ফেলে হয়তো বড় মাছ ধরতে আপনারা সক্ষম হবেন আর সবাই এই বইচোরদের উত্পাত থেকে রেহাই পাবেন। সবাইকে ধন্যবাদ।
 

Md._Ashiqur_Rahman

Comics Lover
Staff member
Moderator
Uploader
Aug 27, 2018
99
2,625
Time online
6d 12h 17m
Credits
5,534
#19
@sadaq ভাই, ওই সাইটটা নিয়ে অনেকদিন ধরেই এডমিন প্যানেলে অনেক আলোচনা হয়েছে, অহর ভাই বেশ কয়েকটা একাউন্ট ব্যানও করেছে (এমনকি একাউন্টগুলোর IPও ব্লক করা হয়েছিল)। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি, IP পাল্টে নতুন একাউন্ট খুলে বই চুরি করা ওদের কাছে কিছুই না। আমি নিজেও অসম্ভব হতাশ ছিলাম এটা নিয়ে।

যাই হোক, আপনাকে কিছু তথ্য দিচ্ছি। ওই সাইটের এডমিনের নাম আবু সুফিয়ান। তার ফেসবুক আইডিটাও কয়েকদিন আগে খুঁজে বের করেছি (চোরা সাইটটার একটা ফেসবুক পেজ আছে। সেখান থেকে আরও তথ্য বের করা যেতে পারে)। আমার ধারণা ওই সাইটের এডমিন একজন নয়, jro grabity নামে আরেকজন আছে।

ফেসবুক আইডির লিঙ্কটা আপনার ইনবক্সে দিচ্ছি।
 

ruhan123

Well-Known Member
Jan 21, 2019
96
3,072
Time online
3d 10h 32m
Credits
3,129
#20
@sadaq ভাই, ওই সাইটটা নিয়ে অনেকদিন ধরেই এডমিন প্যানেলে অনেক আলোচনা হয়েছে, অহর ভাই বেশ কয়েকটা একাউন্ট ব্যানও করেছে (এমনকি একাউন্টগুলোর IPও ব্লক করা হয়েছিল)। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি, IP পাল্টে নতুন একাউন্ট খুলে বই চুরি করা ওদের কাছে কিছুই না। আমি নিজেও অসম্ভব হতাশ ছিলাম এটা নিয়ে।

যাই হোক, আপনাকে কিছু তথ্য দিচ্ছি। ওই সাইটের এডমিনের নাম আবু সুফিয়ান। তার ফেসবুক আইডিটাও কয়েকদিন আগে খুঁজে বের করেছি (চোরা সাইটটার একটা ফেসবুক পেজ আছে। সেখান থেকে আরও তথ্য বের করা যেতে পারে)। আমার ধারণা ওই সাইটের এডমিন একজন নয়, jro grabity নামে আরেকজন আছে।

ফেসবুক আইডির লিঙ্কটা আপনার ইনবক্সে দিচ্ছি।
সাইটের এই দুর্দিনে আবার ব্যাক করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া, তবে ভালো হয় তথ্যগুলো পারসোনাল ইনবক্স করলে(আপনার যাদের ইচ্ছা) নাহলে চোর আবার সতর্ক হয়ে যাবে।
 
Last edited:

Forum statistics

Threads
3,401
Messages
34,493
Members
58,227
Latest member
firojbd24

Online statistics

Members online
10
Guests online
48
Total visitors
58

User Menu

About File Sharing

  • আমাদের ওয়েবসাইট কোন ফাইল হোস্ট করে না। কপিরাইট নিয়ে অভিযোগ থাকলে সরাসরি যিনি ফাইলটি শেয়ার করেছেন এবং যেখানে ফাইলটি হোস্ট করা হয়েছে তাদের সাথে যোগাযোগের অনুরোধ করা হল। এই ওয়েবসাইট একট সোশ্যাল ফোরাম মাত্র। এখানে যারা পোস্ট করেন, তাদের পোস্টের জন্য শুধুমাত্র তারাই ব্যাক্তিগতভাবে দায়ী। Banglapdf.net কোন প্রকার কন্টেন্টের দায়ভার নিবে না। ধন্যবাদ।