Exclusive ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায়

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

Achena Boipoka

IT Professional from India
Uploader
Premium Member
Jan 14, 2019
271
9,422
Credits
45,084


ভূত সমগ্র
সঞ্জীব চট্টোপাধ্যায়



পৃষ্ঠা সংখ্যাঃ ২৮৭ (প্রচ্ছদ সহ)
আয়তনঃ ১৪.২ মেগাবাইট


ভূত কিন্তু মানুষের ভালোবাসা চায়। ভূত মানেই খারাপ না। এমনই কিছু দুষ্টু মিষ্টি পান্থ ভূতের গল্প শোনাতে আজ নিয়ে এলাম বিখ্যাত গল্পকার সঞ্জীব চট্টোপাধ্যায়ের কিছু ভৌতিক ছোটগল্প



প্রকাশনাঃ দে'জ (ভারত)
প্রকাশকালঃ ২০১৭

সিঙ্গল পেজ স্ক্যান



১। এতদিন পর্যন্ত যারা আমার বেশির ভাগ বই পেয়ে এসেছেন, তাঁদের মধ্যে কেউ কেউ এবার থেকে নাও পেতে পারেন।
২। কমেন্ট আপনি করতেই পারেন, কিন্তু বই দেওয়ার সিদ্ধান্ত আমার।

 
প্রকাশকাল
২০১৭
প্রকাশনা
দে'জ (ভারত)
পাতা সংখ্যা
২৮৭ (প্রচ্ছদ সহ)
ফাইল সাইজ
১৪.২ মেগাবাইট
আপলোডিং টাইপ
Original
Last edited:

biswadeep1905

Member
Contributor
Sep 11, 2017
741
15,194
Credits
2,720
Wow.. Another ghost collection.. This time from the great Sanjib Chattopaadhyaay, who is primarily known for his humorous, bittersweet stories on human relationships, family ties & Mama series. Have read a few supernatural stories by Him, but they were of bittersweet nature, lacking the scary elements.. I guess this collection will give more variety to appreciate his skills in this genre.. Thank you so much for sharing.. A lot of ghostly thanks in anticipation of a download link in my inbox..
 

Aziz112

Invisible Detective
Uploader
Premium Member
May 8, 2019
748
20,088
24
Mymensingh , Bangladesh
Credits
25,325
ভূত বা ভূতের গল্প এর প্রতি আগ্রহ সবসময়ই। সঞ্জীব চট্টোপাধ্যায় লেখক হিসেবে যেমন ভালো তার লেখা ভূত সমগ্র ও ভালো হবে আশা করি। আর ছোটগল্ল পড়ার আরেকটা সুবিধা হলো এক বসাতে শেষ করা যায়৷ আর প্রত্যেকটা গল্পের ফিল আলাদা যা উপভোগ্য। অচেনা বইপোকা দাদার আপলোড কখনো আমাদের নিরাশ করে নি। আর এবারেরটায় তো কোনোমতেই না। আপনাকে ধন্যবাদ দিয়ে আমরা আমাদের কাজ সারি। কিন্তু প্রতিটি বই আপনি কি যত্ন সহকারে আমাদের মাঝে স্ক্যান এডিট করে আপলোড করেন তার পেছনের কাহিনী আমরা জানি না। আপনার কাজ এর জন্য প্রশংসা। এভাবেই পাঠকদের উপহার দিতে থাকুন।
 

Dr.star

New Member
May 5, 2021
311
970
24
Faridpur, Dhaka, bangladesh
Credits
8,732
অচেনা বইপোকা দাদার শেয়ার করা ভৌতিক গল্পের বইগুলো দারুন হয়। আর বইয়ের উপস্থাপনা টাও অসাধারন, যা বই পড়ার প্রতি আগ্রহ আরো অনেক অনেক গুন বাড়িয়ে দেয়।
এই ব্যাস্ত পৃথিবীতে যেখানে সবাই নিজের প্রয়োজন নিয়ে ব্যাস্ত সেখানে আপনি নিজের সময় ব্যয় করে আমাদের জন্যে দারুন দারুন সব কাজ করে যাচ্ছেন। মন থেকে শ্রদ্ধা যানাই দাদা আপনার প্রতি।
জানিনা বইটি পাবো কিনা। সে পাই বা না পাই। আপনার প্রতি যে ভালবাসা আর শ্রদ্ধাবোধ আছে সেটা সারা জীবন ই থাকবে। কেননা আপনার থেকে জেটুকুই পেয়েছি সেটাও নেহাৎ কম কিছু না।
অনেক অনেক ভাল থাকুন, সুস্থ্য থাকুন। আপনার আগামী দিন গুলোর জন্যে রোইলো অনেক অনেক শুভকামনা।
 

rubel2598

New Member
Sep 15, 2013
104
1,923
Credits
5,881
পালামৌ দিয়ে সঞ্জীব চট্রোপাধ্যােয়র সাথে পরিচয়। এতটাই ভালো লেগে গিয়েছিল যে খুজে খুজে উনার বিখ্যাত বই লোটাকম্বল পড়েছিলাম।

ভূত সমগ্র টা দেখে লিটারেলি আমার মুখে পানি চলে এসেছে। কখন পড়ব সেটাই শুধু ভাবছি।
 

namnai

New Member
Sep 19, 2013
173
1,774
Credits
6,234
WoW ! What A Book and What A Presentation !
মানুষের ভালবাসা চাওয়া দুস্টু মিস্টি ভুত নিয়ে একটা গোটা সমগ্র কিন্তু বেশ ব্যাতিক্রম একটা ব্যাপার। হুমায়ুন স্যার এবং জাফর স্যারের কলম থেকে মাঝেমধ্যে এরকম ভুতের দেখা পেলেও এরকম পেল্লায় একটা বই জুড়ে কিউট কিউট ভুতের দেখা পাওয়াটা সত্যিই সারপ্রাইজিং !
দাদা, বইটা পড়ার আবেদন জানিয়ে রাখলাম। নতুন করে আর কি বলে কৃতজ্ঞতা জানাই মাথায় আসছে না। ভালবাসা রইলো.. নিরন্তর..
 

world

বই পোকা
Donor
Oct 10, 2013
110
1,593
Credits
12,423
হাও মাও খাও মানুষের গন্ধ পাও! এখানে কেমন যেন ভৌতিক ভূত ভূত গন্ধ পাওয়া যাচ্ছে :) দাদার পছন্দ গুলো কেন জানি আমারও অনেক ভালো লাগে। বিশেষ করে ভূতের বইগুলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ। কষ্ট স্বীকার করে বইগুলো উপহার দেওয়ার জন্য।
 

Mehedy Hassan

New Member
Feb 6, 2015
379
7,171
Credits
17,166
বইটির সূচিপত্রে দেখে একটা জিনিস ব্যতিক্রম মনে হল।। সাধারণ ভৌতিক সঙ্কলনে যে সকল গল্প সমূহ থাকে তাদের শিরোনাম কাব্যিক ছন্দে কিন্তু সংক্ষিপ্ত থাকে।। কিন্তু এখানে দেখলাম বেশ কিছু গল্পের শিরোনাম বেশ বড়!! জিনিসটা অনন্য মনে হল!! হ্যাপি হরর রিডিং
 

shanchya

Premium
Premium Member
Mar 5, 2015
193
4,143
Credits
12,368
দুম ... ভাইয়া র নতুন আরো একটি বই ... কাল রাতে মাত্রই আইসু ভাইয়ের দেয়া "বন বালিকা" শেষ করলাম আর আজকেই দেখি অচেনা বইপোকা ভাই এর নতুন আপলোড , কই যে যাই :) ... অনেক ধন্যবাদ ভাইয়া , আর অনেক অনেক ভালোবাসা রইল। ভাল থাকবেন :)
 

Tintin Neo

New Member
Contributor
Aug 20, 2018
105
3,472
Credits
7,777
কিশোর সাহিত্যের মধ্যে আমার কাছে শীর্ষেন্দু মুখোপাধ্যায় এর পরে অন্যতম প্রিয় লেখক। উনার মামা সিরিজ আমার কাছে এক গভীর ভালো লাগার বিষয়ে। তার মজার ছলে লেখা যেকোনো বিষয় একবার পড়া শুরু করলে তা ছাড়া যায়না, এবং সীমাহীন ভাবে এই দূরুহ কার্য তিনি অক্লান্ত ভাবে সৃষ্টি করে চলেছেন।

আপনাকেও অনেক ধন্যবাদ জানাই বিভিন্ন লেখকের বিভিন্ন স্বাদের বই প্রতিনিয়ত নিঃস্বার্থ ভাবে উপহার হিসেবে দেওয়ার জন্য।
 

Takwani

Active Dreamer
Donor
Premium Member
Aug 13, 2015
196
3,644
Credits
24,993
সঞ্জীব চট্টোপাধ্যায় নাম দেখলেই নিশ্চিন্ত মনে বইটি পড়া যাবে, এমনই একজন লেখক। উনার লেখা গল্প, উপন্যাস, শিশুতোষ গল্প সবই ভালো। এই লেখকের ভূতের গল্প আমার কাছে নাই। আপনি আপলোড করেছেন দেখে খুবই খুশি লাগছে। বইটি পেলে আমার কি যে ভালো লাগবে! বইটির জন্য আপনাকে অনেক অনেক প্রাণের শুভেচ্ছা।
 

StoicX

System of a down
Contributor
Sep 17, 2013
147
5,514
Credits
5,861
Takwani আপুর সাথে একমত। "সঞ্জীব চট্টোপাধ্যায় নাম দেখলেই নিশ্চিন্ত মনে বইটি পড়া যাবে, এমনই একজন লেখক।" উনার বেশিরভাগ বইই বারবার পড়ার মত। আশা করি এই বইটিও দারুণ হবে। :Bp Fast 03:
 

Achena Boipoka

IT Professional from India
Uploader
Premium Member
Jan 14, 2019
271
9,422
Credits
45,084
Please, Log in or Register to view quote content!
পালামৌ এর সঞ্জীব চট্টোপাধ্যায় আর এই সঞ্জীব চট্টোপাধ্যায় আলাদা ব্যক্তি। পালামৌ যিনি লিখেছিলেন তিনি বঙ্কিমচন্দ্র চট্টপাধ্যায় এর অগ্রজ । ওই বই তার জীবদ্দশায় ছাপা হয় নি , তার মৃত্যুর পর কনিষ্ঠ বঙ্কিম সঞ্জীবসুধা নামে এক সংকলনে পালামৌ এর প্রবন্ধ গুলো সংকলিত করেন । লোটা কম্বল এর সঞ্জীব চট্টোপাধ্যায় আর এই বইয়ের লেখক একই ব্যক্তি ।
 
Last edited:

bishalm

New Member
Jan 7, 2019
123
1,984
Credits
4,083
বইমেলায় এই বইটা প্রথম দেখেছিলাম...... বইপোকা ভাইয়ের এই অক্লান্ত পরিশ্রমের ফসল, যা আমরা বিনা পরিশ্রমে ভোগ করছি, সেটা ভেবে নিজের ওপর মাঝে মাঝে লজ্জা হয় - আমি যে প্রতিদানে ভাইকে কিছু দিতে পারিনি এখনো।

যদি অন্য কোনোভাবে ভাইয়ের কোনো কাজে আসতে পারতাম তাহলে নিজের একটু ভালো লাগতো ।

সঞ্জীববাবু আমার সবথেকে প্রিয় লেখকদের মধ্যে একজন - ওনার মামাদের গল্প, রুকু সুকু এবং আরও অনেক কিশোর উপন্যাস / গল্প বেশি জনপ্রিয় । ভূতের গল্প তুলনামূলক ভাবে উনি কমই লিখেছেন । দুষ্টু মিষ্টি, পর-উপকারী ভূত কিন্তু শীর্ষেন্দুবাবুরও গল্পেরও একটা স্পেশালিটি ।

কিন্তু কোনো ভালো ভূতের বইয়েরই , আমাদের ভূত বিশেষজ্ঞ দাদার চোখ এড়িয়ে যাওয়ার কোনো জো নেই ।

"ইতি পলাশ", "ইতি তোমার মা", "বুলেট" - সঞ্জীববাবুর এই লেখাগুলি আজ আমার মনে দাগ কেটে রয়েছে ।
@Achena Boipoka দাদাকে জানাই অন্তরের ভালোবাসা <3
 
Last edited:

DM19821

New Member
Sep 11, 2014
31
346
39
Credits
9,431
ওরে বাব্বা !!! ভূতের আরেকটা চমৎকার গল্পসংকলন !!! দু একটা ছাড়া বাকিগুলো একদম পড়া নেই | সঞ্জীব চট্টোপাধ্যায় ভূতের গল্প রচনায় সিদ্ধহস্ত , ওনার গল্পগুলো পড়ে এই শীতের রাতে ভয়ের কাঁপুনি লাগার অপেক্ষায় রইলাম |
 

hirakguha

বই প্রেমী
Volunteer
Donor
Uploader
Premium Member
Sep 27, 2013
495
7,484
41
Credits
15,936
সঞ্জীব চ্যাটার্জী যে কোন ধরনের গল্প লেখায় সিদ্ধ হস্ত। ওনার উপন্যাস গুলিও বারবার পড়ার মত। এহেন লেখকের ভৌতিক গল্পের সমগ্র পেয়ে খুবই উৎফুল্ল। উৎসবের মরশুম শেষের দিকে কিন্তু উপহারের বন্যা বয়েই চলেছে। ধন্যবাদ দাদা। বইটির অপেক্ষায় থাকবো।
 

ruhan123

Phoenix
Uploader
Premium Member
Jan 21, 2019
540
9,992
Credits
9,509
সঞ্জীব চট্টোপাধ্যাইয়ের বেশ কিছু বই পড়া আছে। আমার অনেক ভালো লাগে উনার লেখা। যদিও সময়সল্পতার কারনে এখন আর খুব একটা সময় পাচ্ছি না বই পড়ার। তবে এই আপলোডটা দেখে মন ভালো হয়ে গেলো। আপনাকে আরো একবার অনেক অনেক ধন্যবাদ এইভাবে বারবার আমাদের সবার মন ভালো করে দেয়ার জন্য ।
 

Hasan1991

Member
Top Poster Of Month
Dec 21, 2016
713
3,358
Credits
12,426
পোস্টের অগ্রভাগে গাছের ডাল আর চন্দ্রলোক ভেদ করে যেভাবে ভুত-পেত্নীগুলো ভয়ংকররুপে উঁকি দিচ্ছে, তাতে যে কারোরই প্রাণ ওষ্ঠাগত হওয়ার যোগাড় হবে :p

ইতোপূর্বে সঞ্জীব চট্টোপাধ্যায়ের উপন্যাস সমগ্রের স্বাদ আস্বাদন করেছি। এবার তো Achena Boipoka দাদা ওনার ক্যারিশমা দেখিয়ে দিলেন সঞ্জীব চট্টোপাধ্যায়ের আস্ত ভূতের গল্পের ইয়া বড় ঢাউস সাইজের বই হাজির করে। ভূতের গল্পগুলো দেখে পড়ার লোভ সংবরণ করতে পারছি না, উপরন্তু যেখানে লেখক নিজেই একজন বিখ্যাত মাপের সাহিত্যিক, তার বই তো পাঠের ক্ষেত্রে কোনমতেই হাতছাড়া করা যায় না।

সর্বোপরি, এতো যত্ন নিয়ে প্রচন্ড কাজের ব্যস্ততাকে বুড়ো আঙুল দেখিয়ে ফোরামের প্রতিটি পাঠকের প্রতি দাদার এ নির্ভেজাল ভালোবাসাকে মূল্যায়ন করার যোগ্যতা বলতে গেলে নেই-ই। শুধুমাত্র এ চমৎকার বইগুলো পড়ে আপনার প্রতি কৃতজ্ঞয়া প্রকাশ করা ব্যতীত। আপনার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি দাদা।
 
Jan 22, 2015
91
644
Credits
4,010
ধন্যবাদ @Achena Boipoka দাদাকে সঞ্জীব চট্টোপাধ্যায়ের সবগুল ভুতকে একসাথে করে দেয়ার জন্য :D দুষ্টু মিষ্টি পান্থ ভূতের গল্পশুনতে কার না ভাললাগে, আর দাদার আপলোড মানেই গুনগত কনটেন্টের নিশ্চয়তা। বইটা পড়ার অপেক্ষায় রইলাম দাদা, আশা করি পড়িবারের সবাইকে নিয়ে ভাল আছেন :)<3
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।