Exclusive ভূত সমগ্র - সঞ্জীব চট্টোপাধ্যায়

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

Apr 8, 2017
16
92
Credits
1,277
সঞ্জীব চট্টোপাধ্যায়ের কিছু লিখা ব‌ই পড়া হয়েছে । খুব সাবলীল তাই পড়তেও বেশ ভালো লাগে । এজন্য যখন যেখানে সঞ্জীব চট্টোপাধ্যায়ের ব‌ই পাই কালেক্ট করে রাখি । ভূত রহস্য এমনেও খুব বেশি ভালো লাগে , সঞ্জীব চট্টোপাধ্যায়ের লিখা ভূত সমগ্র বলে এইটার প্রতি টান‌ও বেশি হচ্ছে
 

usernameleon

New Member
Aug 20, 2014
106
231
Dhaka
Credits
2,848
As a horror story fan, I always try to either buy or collect all the horror books I can get my hands on. When I see this upload, I was over-joyed and just wanted to read the book as soon as I can. Thanks to uploader for sharing such an amazing piece of book with us. I really appreciate your work in this project. Thanks to you so much.
 

Shuvro 9999

New Member
Mar 17, 2014
165
1,860
30
Credits
4,643
সঞ্জীব চট্টোপাধ্যায়ের লেখার সঙ্গে যারাই পরিচিত তারা সবাই জানেন কি অপূর্ব ভঙ্গিমায় গদ্য লেখেন তিনি।তার গদ্যরিতি অনুকরণ অসাধ্য।তার লেখা অল্প কিছু ভূতের গল্প পড়েছি, সেগুলো বিষয় বৈচিত্র্যতায় অনন্য।অচেনা বইপোকা দাদা বরাবরের মতই এক অসাধারণ বই নিয়ে এসেছেন আমাদের জন্য।বইটি পড়ার সুযোগ পেলে অবশ্যই কৃতজ্ঞ থাকব। সুস্থ থাকুন সবসময় দাদা।
 

ali42o

Book-bosomed
Contributor
Sep 19, 2013
315
6,780
Credits
6,132
সঞ্জীব চট্টোপাধ্যায় আমার বিশেষ পছন্দের লেখক। রম্যরচনায় সিদ্ধহস্ত। কিশোর সাহিত্যে উল্লেখযোগ্য নাম। ইতি তোমার মা, ইতি পলাশ পড়ে খুব ভালো লেগেছিল। মামা সমগ্রর গল্পগুলোও অসাধারণ। লোটাকম্বল আমার অত্যন্ত প্রিয়। প্রিয় আপলোডারের কাছ থেকে প্রিয় লেখকের বই পেয়ে বেশ আনন্দিত হলাম।
 

Tanmoy_bh

New Member
Dec 16, 2018
89
1,213
Credits
4,024
দাদা আবার এসে গেছেন একবারে নিজস্ব ভঙ্গিমায় আর একটি একেবারেই টাটকা সমগ্র নিয়ে। আমার সবচেয়ে ভালো লাগে আপনার উপস্থাপনা যা একেবারেই ভিন্ন অন্যদের থেকে। ধন্যবাদ জানাই আপনার এই অনবদ্য পোস্টটির জন্য।
 

Rin09

New Member
Jan 12, 2014
241
893
40
Credits
5,944
পালামৌ এর সঞ্জীব চন্দ্র চট্টোপাধ্যায় এবং লোটাকম্বলের সঞ্জীব চট্টোপাধ্যায় যে আলাদা ব্যক্তি এটা ধরতে বেশ সময় লেগেছে। কারণ সঞ্জীব চট্টোপাধ্যায়ের কোনো বই-ই আসলে পড়া হয়নি। তার সম্পাদিত একটা বই অবশ্য পড়েছিলাম। একশো বছরের সেরা সরস গল্প। অসাধারণ সব লেখকদের লেখা গল্প নিয়ে বইটি। প্রমথ চৌধুরীর একটা গল্পও আছে বইটিতে। প্রমথ চৌধুরী গুণী লেখক। মূলত প্রাবন্ধিক হলেও অন্যান্য লেখাও আছে তার। সঞ্জীব চট্টোপাধ্যায়ের আলোচ্য ভূত সমগ্র বইটি দেখে প্রীত হলাম। অচেনা বইপোকা ভাই আবারও অসাধারণ একটি বই উপহার দিলেন পাঠকদের। বইটির নজরকাড়া উপস্থাপনা আবারও মন ছুঁয়ে দিলো। গাছের মগডালে বসা এক মামদো ভূত আড়চোখে তাকিয়ে অন্যপাশে এক পেত্নী বা শাকচুন্নীর দিকে। পেত্নীটা আবার কি যেন একটা ধরে আছে হাত দিয়ে। বোধ করি সেটাও ভূত জাতীয় কিছু হবে। নিচে আবার এক কঙ্কাল গালে হাত দিয়ে মনোযোগ দিয়ে কি যেন ভাবছে। সূচিপত্রে গল্পের নামগুলো কেমন অদ্ভুত। ছোটদাদু ক্যানসার রোগটা নিজের হাতে তুলে নিয়েছিলেন; একটি ছবি, একটি ছবি। খসখস শব্দ; মা বলে ডাকলেন, গগনভেদী চিৎকার - এগুলো কেমন ধরনের নাম বুঝতে পারছি না। বইটা সম্পর্কে বেশ আগ্রহ সৃষ্টি হয়েছে মনে। সুন্দর বই, সুন্দর উপস্থাপনা। বইটির জন্য অচেনা বইপোকা দাদাকে অসংখ্য ধন্যবাদ।
 
Last edited:
  • Like
Reactions: ali42o

suman1

New Member
Dec 20, 2014
114
2,137
Credits
6,276
আপনিতো এবারে উপহারের বন্যা বইয়ে দিলেন। এত অল্প সময়ের এতগুলো দারুন বই। সঞ্জীব বাবুর ভূতের চরিত্র গুলো সাধারনত ভয়ানক ভূতের (Horror) হয় না। কি করে ভুলে যাব 'ণিধিরাম' এর কথা, যে কিনা বুরুনের কাছে আকুতি মিনতি করে তাকে একটু ভয় পাওয়ার জন্য। ভাল থাকবেন। :Bp Fast 04:
 
  • Like
Reactions: Achena Boipoka

S. Kundu

Moderator
Staff member
Moderator
Uploader
Premium Member
Aug 12, 2015
215
5,985
Kalyani
dhulokhela.blogspot.com
Credits
13,929
অসম্ভব এনার্জি আপনার। একের পর এক বাম্পার পোস্ট দিয়ে চলেছেন এবং আমরা সমৃদ্ধি হয়ে চলেছি। এই ফোরাম ও তাঁর মেম্বার রা আপনার কাছে চির কৃতজ্ঞ থাকবে। সঞ্জিব বাবুর মজার রচনা গুলোই বেশি টানে। ছোটদের লেখাও লিখেছেন। তাই বলে এত ভুতের গল্প। সেভাবে হয়ত খেয়াল ও করিনি।
 

SobujDwiperRaja

New Member
Contributor
Jun 28, 2018
30
796
Credits
3,374
শুকতারা ১০১ ভূতের গল্প পড়েছিলাম আপনার দেওয়া আগেরবার। দারুন লাগে এই রকম ছোট গল্প পড়তে। সঞ্জীব চট্টোপাধ্যায় দেখে আরো ইচ্ছে বেড়ে গেলো। সম্ভব হলে দেবেন প্লিস।
 
  • Like
Reactions: Achena Boipoka

SmjK0

New Member
Sep 29, 2021
180
462
Sylhet
Credits
3,000
ভাই চমৎকার একটা আপলোড করেছেন এবং বইয়ের ভূত প্রেত দেখে মনে হচ্ছে এরা সবাই ভালো ভূত প্রেত হবে। আশা করছি ভৌতিক গল্পগুলো আপনার স্ক্যান এর মতো সুন্দর হবে
 

Santo Nill

New Member
May 10, 2015
67
337
Credits
6,000
সঞ্জীব চট্টোপাধ্যায় এর লৌকিক আলৌকিক নামের একটি গল্পের সংকলন এ প্রায় ১৫ টি গল্প ছিল । কিন্তু এখানে ৩১ তারমানে এখানে ১৬ টি গল্প আমার পড়া হয়নি । ধন্যবাদ বইটি আপলোডের জন্য আশা করি বইটির বাকি গল্প গুলোর সুযোগ পাবো ।
 

sksds

New Member
Mar 8, 2019
12
8
Credits
77
I did not know sanjib chottopadhyay wrote ghost stories.I have read his funny stories only.hope to collect this book.kudos to the uploader for the effort.
 
  • Like
Reactions: Tahsif Hossain

santanu37

New Member
Mar 19, 2015
150
1,889
Credits
1,181
আপনার শেয়ার করা সবরকম বই ই দুর্দান্ত । তবে আমার মনে হয় ভৌতিক এবং অলৌকিক সংক্রান্ত বই এর প্রতি আপনার একটা আলাদা টান আছে । সেই জন্য এইধরনের বই এর ক্ষেত্রে আপনার কালেকশান সবসময়ই একটু অন্যধারা বজায় রাখে। যেমন সঞ্জীব চট্টোপাধ্যায় এর লেখা হাসি এবং সরস গল্প অনেক পড়েছি কিন্তু অনার লেখা ভৌতিক গল্প পড়েছি বলে খুব একটা মনে পড়েনা । অথচ তারই লেখা ভৌতিক সমগ্র নিয়ে আপনি উপস্থিত ! তাই অবশ্যয়ই বই টা পড়তে চাইব । ভাল থাকবেন ।
 

nightwalker007

Vlad the Impaler
Uploader
Premium Member
Sep 20, 2013
257
3,554
Transylvania
Credits
25,325
এই বইটি আমি মিস করে গেছি কোনো কারণে ।
কি করে মিস করলাম কে জানে। যেখানে ভুত সেখানেই আমি। তাই এটাকে তো কোনোভাবেই ছাড়া যাবে না।
 

Soumitro Roy

New Member
Jun 13, 2019
67
522
Credits
5,140
অনবদ্য একটি আপলোড। আপনার পক্ষ থেকে দুর্দান্ত একটি নতুন ভৌতিক বইয়ের বইয়ের অপেক্ষায় ছিলাম বেশ অনেকদিন ধরেই। তবে বেশ চমকপ্রদ ভাবেই আমার অপেক্ষার পালাটা শেষ হলো। সূচিপত্র দেখে মনে হচ্ছে এই বইয়ের গল্পগুলো গতানুগতিক ভৌতিক গল্পের থেকে বেশ খানিকটা আলাদা। বিশেষ করে শেষ দিকের কিছু গল্পের শিরোনাম গুলো খুবই অদ্ভুত লেগেছে। সাধারণত এরকম শিরোনাম নন ফিকশন এর ক্ষেত্রে হয়ে থাকে। নমুনা পাতা দেখে পরিষ্কারভাবেই বুঝতে পারছি যে এবারও বইটির স্ক্যানিং এবং এডিটিং বরাবরের মতোই অসাধারণ হয়েছে। সত্যি কথা বলতে আপনার দেয়া বইগুলো পড়তে পড়তে বইয়ের কোয়ালিটি দেখে মাঝে মাঝে এতো চমৎকৃত হয়ে যাই যে গল্প পড়া থামিয়ে দিয়ে ভাবতে থাকি যে এতো সুন্দরভাবে আপনি ফাইলগুলো তৈরি করেন কি করে। এ বিষয়ে আপনার যতই প্রশংসা করি না কেনো তা কম হয়ে যায়। এরকম একেকটি সাইজের বই এতো খাটাখাটনি পর দুর্দান্ত কোয়ালিটির একটি পিডিএফ আকারে নিয়ে এসে আমাদেরকে সম্পূর্ণ বিনামূল্যে পড়তে দেন শুধুমাত্র বিশ্বাসের ভিত্তিতে ,, এর চেয়ে মহৎ আর কি হতে পারে। সবাই যদি এই বিষয়গুলো বুঝতে পারতো তাহলে আজ আর এই সাইটে আপনার বই পেতে কেউ বাকি থাকতো না এবং আপনাকেও কঠোর হতে হতো না। যাই হোক বইটি যেদিন প্রথম আপলোড করেছিলেন সেদিনই দেখেছিলাম। তবে কয়েক দিন নিয়মিত পরীক্ষা চলার কারণে সময় নিয়ে কমেন্ট করে উঠতে পারিনি। সূচিপত্র দেখে বইটির প্রতি এক অন্যরকম আকর্ষণ সৃষ্টি হয়েছে। যদি বইটি পড়ার সুযোগ পাই তাহলে খুবই আনন্দিত হবো। আপনার জন্য ভালোবাসা অবিরাম।
 

coolbd

New Member
Sep 15, 2013
110
1,538
Credits
16,324
একে তো ভুত ভুতং ভুতৌঃ ... তার উপরে প্রিয় রম্যলেখক সঞ্জীভ চট্টোপাধ্যায় ... যাকে বলে সোনায় সোহাগা! ধন্যবাদ দূর্দান্ত একটা আপলোডের জন্যে।
 

Tahsif Hossain

New Member
Aug 10, 2021
214
465
19
Jhenaidah
Credits
6,297
জানিনা বইটি কবে পাবো নাকি পাবো না, তবে কমেন্ট করে রাখলাম।
সঞ্জীব চট্টোপাধ্যায় এর লেখা আমার পছন্দের, উনার যে বইগুলোই পড়েছি খুবই সহজ সরল ভাষায় লেখা।আর দুষ্ট মিষ্টি ভূতের কথা তো বল্লাম ই না। খুবই ভালো সময় যাবে বইটির সাথে।ধন্যবাদ আমাদের লোভ দেখানোর জন্য।
 
  • Like
Reactions: Bivas Chakma

Md Parveg

New Member
Aug 12, 2015
69
1,149
Credits
3,054
ভুতের গল্প পড়া হয় না অনেক দিন হলো, ভুত সমগ্র টাইটেল দেখেই তাই চলে এসেছিলাম কিন্তু ভাইয়ের যেহেতু ইচ্ছার উপর নির্ভরশীল তাই আপাতত ক্ষান্ত দিলাম।
আপনার আপলোডের জন্য অসংখ্য ধন্যবাদ আমি না পড়তে পারলেও অনেককেই পড়ার সুযোগ দিয়েছেন আশাকরি।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।