Exclusive রুমী ও তাবরেজির গোলাপ | Rumi O Tabrejir Golap

patwaryfaiz1990

Member
Contributor
Joined
Apr 30, 2016
Messages
51
Credits
3,638
রুমী ও তাবরেজির গোলাপ
Rumi O Tabrejir Golap

লেখক: সিদ্দিকী হারুন

বইয়ের ধরণ: উপন্যাস
স্ক্যান: @patwaryfaiz1990
স্ক্যান সফটওয়্যার: CamScanner

পটভূমি: পারস্যের কবিশ্রেষ্ঠ মাওলানা জালালুদ্দিন মুহাম্মাদ রুমীর জীবনকাহিনী নিযে আবর্তিত হয়েছে এ উপন্যাস। বাংলাদেশের এক
পর্যটক তরুণ ও দিল্লির মেহেরুলির ফুটপাতের এক ফুল বিক্রেতার কথোপকথনের মাধ্যমে এর কাহিনী এগিয়েছে।

Please, Log in or Register to view URLs content!



Please, Log in or Register to view URLs content!

Please, Log in or Register to view URLs content!


সবার কাছ থেকে মূল্যবান পরামর্শ আশা করি যেন আগামীতে আরও চমৎকার বই নিয়ে আসতে পারি।

 
প্রকাশকাল
ফেব্রুয়ারি ২০১৬
প্রকাশনা
ঐতিহ্য
পাতা সংখ্যা
১০০
ফাইল সাইজ
37.76 MB
আপলোডিং টাইপ
  1. Original
Last edited:

ruhan123

Phoenix
Uploader
Joined
Jan 21, 2019
Messages
605
Credits
13,392
নমুনা পাতা পড়ে ভালোই লাগলো। অনেক জীবন কাহিনী বেশ গম্ভীর হয় বলে পড়তে ভালো লাগে না।সেই তুলনায় এই কাহিনী পড়ে বেশ লাগলো।পারস্যের কবিশ্রেষ্ঠ মাওলানা জালালুদ্দিন মুহাম্মাদ রুমী সম্পর্কে একবিন্দুও জানা ছিলো না। আশা করি আপনার কল্যানে জানা হয়ে যাবে।
স্ক্যান কোয়ালিটি ভালোই হয়েছে। তবে এডিটের দিকে একটু মনোযোগ দিতে হবে। পাতাগুলো একটু বাঁকা লাগছে। ওগুলো সোজা হলে আর চোখে বাধবে না। এডিটে আরেকটু সময় দিলে এই সমস্যা দূর হয়ে যাবে।তাড়াহুড়ো নেই। আস্তে ধীরে এডিট করুন। একদিনের কাজ দুইদিনে হলে সমস্যা নেই। এবারের থ্রেডটা আরেকটু ভালো হয়েছে। এভাবে একসময় পুরোপুরি ঠিক হয়ে যাবে। সর্বোপরি দারুন একটি আপলোড। ধন্যবাদ এত কষ্ট করে স্ক্যান,এডিট করে চমৎকার এই বইটি আমাদের সাথে শেয়ার করার জন্য। :Bp Fast 69:
 

Aishu Rehman

The D. Alvarez
Uploader
Premium Member
Joined
Jul 23, 2018
Messages
791
Credits
100,163
আপনার পিডিএফটি আমি ডাউনলোড করেছি।
ভালো দিকটা আগে বলি। ক্যাম স্ক্যানারের পিডিএফের একটা প্রধান সমস্যা ফোকাসিং। যার জন্য মাঝে মধ্যে পৃষ্ঠা ঝাপসা আসে।শক্ত হাতে একটা একটা করে তুললে ঠিক হয় । আর এটা ঠিক থাকলেই পিডিএফ সুন্দর হবে। যেটা আপনার পিডিএফে বিদ্যমান ।আপনার পিডিএফ পরিষ্কার ঝকঝকে আছে। শুধু দরকার এডিটের।

এডিট করতে হলে, আপনাকে প্রত্যেকটা পৃষ্ঠা ধরে ধরে ক্রপ করতে হবে। এবং ঢেউ খেলানো থাকলে auto correction টুল ব্যাবহার করতে হবে। তাহলেই ৮০ % ঠিক হয়ে যাবে। পিকচার থাকলে magic Color inhance এবং সাধারণ থাকলে no shadow inhance ব্যাবহার করবেন । তাহলে একটু বেশি ঝকঝকে মনে হবে।

আরেকটা ব্যাপার, আপনি mediafire শেয়ার হোস্টিং ব্যাবহার করেছেন। এটার জন্য ভিপিএন অন করতে হয়। এবং কোন প্রিভিউ ও পাওয়া যায় না। তাই সাজেশন থাকবে Google Drive ব্যাবহার করার । তাতে ইউজাররা সহজে একসেস করতে পারবে।

আপনাকে স্বাগতম। আশা রাখি আপনার থেকে প্রিয় কিছু বই পাওয়ার । যেকোন ধরনের সাহায্য লাগলে চ্যাটবক্সে কিংবা মেসেজ করে বলবেন। আমি তথা কেউ না কেউ অবশ্যই আপনাকে সাহায্য করবে।
 
Last edited:

patwaryfaiz1990

Member
Contributor
Joined
Apr 30, 2016
Messages
51
Credits
3,638
Please, Log in or Register to view quote content!
আপনারা গুরু, আমি শিষ্য। কতকিছু যে শেখার বাকি। আমি প্রচুর শিখতে চাই। শেখায় আমার প্রচুর ধৈর্য। আপনাদের প্রতি সত্যিই কৃতজ্ঞ।
 

hirakguha

বই প্রেমী
Volunteer
Donor
Uploader
Premium Member
Joined
Sep 27, 2013
Messages
616
Credits
21,838
নতুন আপলোডার হিসাবে আপনি কিন্তু বেশ ভাল কাজ করছেন। অন্যান্য আপলোডার গন যা যা সাজেশন দিচ্ছেন সেগুলি একটু ফলো করলেই আপনিও কুয়ালিটি সম্পন্ন বই পোস্ট করতে পারবেন। আপনার ধৈর্য এবং অধ্যাবসয় আপনাকে সাফল্য এনে দেবে। ভবিষ্যতের জন্য শুভ কামনা রইল। ধন্যবাদ।
 

Hasan1991

Active Member
Top Poster Of Month
Joined
Dec 21, 2016
Messages
1,009
Credits
20,859
মাওলানা জালালউদ্দিন মুহাম্মদ রুমী ফার্সি সাহিত্যের এমন একটি নক্ষত্রের নাম, যার আলো মানুষকে প্রজ্জলিত করে চলেছে ৮০০ বছরের বেশি সময় ধরে। জগতবিখ্যাত সুফিসাধক, মরমী কবির উপর রচিত বইটি ওনার সম্পর্কে আরও গভীরভাবে জানবার ক্ষেত্রে বেশ কাজে দিবে। রুমীর নামের সাথে গোলাপের নামটা দেখতেও চমৎকার লাগছে।

patwaryfaiz1990
ভাই আপলোডার হিসেবে আপনার যাত্রাপথ শুভ ও মঙ্গলময় হোক।নন্যসাধারণ বইটি শেয়ার করবার জন্য আপনার প্রতি সুগভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।
 

Mahmoodul

Member
Joined
May 11, 2022
Messages
142
Credits
4,068
পারস্য ভাষার শ্রেষ্ঠ কবি জালালুদ্দীন রুমীর জীবনকাহিনী নিয়ে এধনের উপন্যাস সত্যিই বিরল। আধ্যাত্নিক এ কবি ও দার্শনিকের জীবন প্রবাহের রঙিন ও বিচিত্র সব ঘটনা বইটি পাঠের মধ্য দিয়ে জানতে পারব। অসাধারণ বইটি উপহার দেবার জন্য patwaryfaiz1990 ভাইয়ের প্রতিও অজস্র ধন্যবাদ। পাশাপাশি নয়া আপলোডার হিসেবে আপনার জন্য অফুরন্ত শুভকামনা রইলো।
 

M A N I K

New Member
Donor
Joined
May 31, 2022
Messages
12
Credits
3,909
অন্যরকম একটা অনুভূতি কাজ করছে বইটা দেখে। এই ধরণের খুব একটা পড়া হয় না। ডাউনলোড করে রাখলাম, আশা করি বেশ উপভোগ্য হবে। নতুন অনেক কিছু জানতে পারবো। আর যাদের মিডিয়াফায়ার থেকে ভিপিএন ছাড়া ডাউনলোড হয় না, তাদের জন্য পরামর্শ থাকলো ইউসি ব্রাউজার ব্যবহার করে দেখতে পারেন।
 

Md Jamal Uddin

New Member
Joined
Jul 26, 2022
Messages
25
Credits
451
Feeling a new experience seeing this book. I have read the sample pages and feeling very good. Please give more books like this book.
 
Joined
Dec 27, 2021
Messages
328
Credits
10,168
রুমী ও তাবরেজির গোলাপ বইটির কিছু অংশ নমুনা পাতায় পড়লাম ভালো লাগলো। প্রথম পাতা পড়ে জালালুদ্দিন রুমির শৈশবকালের একটি ঘটনার ব্যাপারে জানলাম এবং পরবর্তী নমুনা পাতায় জালালুদ্দিন রুমির জীবনের এক উল্লেখযোগ্য ঘটনার কথা বলা হয়েছে যতটুকু পড়ে আন্দাজ করতে পারলাম। পারস্যের এই জগৎবিখ্যাত কবীর সম্পর্কে জানার ব্যাপারে আমার আগ্রহ ছিল অনেক। ধন্যবাদ বইটির জন্য ভাই।​
 

Newton Dhrubo

Translation Lover
Contributor
Joined
Aug 29, 2016
Messages
948
Credits
39,041
পারস্যের শ্রেষ্ঠকবি জালালুদ্দিন রুমীর সম্পর্কে অনেক শুনেছি। তার বেশ কিছু কবিতা ও অনলাইনে পড়েছি। বিখ্যাত লোকদের জীবন কাহিনী সবসময় বেশ ইন্টারেস্টিং হয়। বিশ্বখ্যাত এই কবির ব্যক্তিগত জীবন সম্পর্কে অনেক কিছু জানতে পারব আশা করি।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।
Top