• Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

Banglapdf 2.0 | Update, Usage & Goodbye Inactive Users

Status
Not open for further replies.
banglapdf

banglapdf

The Phantom
Staff member
Administrator
Feb 26, 2013
860
62,171
Time online
2d 19h 54m
28
Credits
4,838
#1
সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা!

দীর্ঘ ৫ বছর ব্যাবহার করার পর আমরা অবশেষে আমাদের সফটওয়ারটি আপডেট করলাম। সফটওয়ার আপডেটের সাথে সাথে আমাদের ওয়েবসাইট থেকে কন্টেন্ট ডাউনলোডের খেত্রেও এসেছে বিশাল এক পরিবর্তন। এখন থেকে সাইটে এসে খালি ডাউনলোড করে কেউ চলে যাবেন সেটা হবে না। একটা জিনিস আমরা প্রথম থেকেই দেখে আসছি সেটা হচ্ছে আমাদের সাইটে সদস্যদের কন্ট্রিবিউশন, যেটা প্রায় শুন্যের কোঠায়। এসে লাইক বাটনে ক্লিক করে ডাউনলোড করে চলে যায়। ৫ মিনিট পরে নিজের ফেসবুক ওয়াল, গ্রুপে অথবা ওয়েবসাইটে সেই একই বই নির্লজ্জের মত নিজের নামে ছেড়ে দিয়ে হিরো সাজার চেষ্টা করে। এখন থেকে এইসবই বন্ধ হবে। ডাউনলোড করতে হলে এখন থেকে "Credit" লাগবে। এই ক্রেডিট পাবেন কোথায়? চলুন দেখে নেইঃ

১- লগিনঃ প্রতিদিন লগিনের জন্য ১০ ক্রেডিট।
২- কমেন্টঃ প্রতি কমেন্টের জন্য ১০ ক্রেডিট। দিনে সর্বোচ্চ ৫বার (এর প্রয়োজনীয়তা আছে, নাহলে দেখা যাবে কেউ কেউ খুব বেশি একটিভ হয়ে নতুন পুরাতন সব থ্রেডে কমেন্ট করে ভরিয়ে ফেলছেন) । কমেন্টের ক্ষেত্রে thank you, hello, awesome, অসাধারন ... এই জাতীয় রিপ্লাই গ্রহনযোগ্য নয়। গঠনমূলক আলোচনা/উৎসাহ যা আপলোডারকে আরও বেশি বেশি আপলোডে উদ্বুদ্ধ করে শুধুমাত্র সেগুলো অ্যাপ্রুভ করা হবে।
৩- থ্রেডঃ প্রতি থ্রেড/নতুন বইয়ের পোস্টের জন্য ১০০ ক্রেডিট। দিনে সর্বোচ্চ ৫বার। তবে নেটে পাওয়া যায় এমন বইয়ের ক্ষেত্রে শুধুমাত্র মেগা থ্রেড অ্যাপ্রুভ করা হবে। শেয়ার সেকশন থেকে এই নিয়মগুলো দেখে নিবেন নতুন বই পোস্ট করবার আগে
৪- বার্থডেঃ আপনার জন্মদিনে পাবেন ৫০ ক্রেডিট।
৫- Follow: কাউকে ফলো করার জন্য পাবেন ১ ক্রেডিট। দিনে সর্বোচ্চ ১০বার।
৬- Followed: কেউ আপনাকে ফলো করলে তার জন্য পাবেন ২ ক্রেডিট। দিনে সর্বোচ্চ ১০বার।
৭- Like: পোস্টে লাইক দিয়ে প্রতি লাইকের জন্য পেতে পারেন ১ ক্রেডিট করে। দিনে সর্বোচ্চ ১৫বার।
৮- রেজিস্ট্রেশনঃ We Turned off this option for now......
৯- Sticky: আপনার করা পোস্ট স্টিকি হলে পাচ্ছেন ২৫ ক্রেডিট। এটা এক্সক্লিউসিভ, যা শুধুমাত্র বাংলাপিডিএফ এ পোস্ট করার জন্যেই পাওয়া যাবে। আপনি অন্য কোন ফোরামে/ওয়েবসাইটে পোস্ট করলে সেটা Sticky করা হবে না। দিনে সর্বোচ্চ ৩বার।
১০- Vote: পোলে ভোট দিয়ে দিনে সর্বোচ্চ ৫বার ৫ক্রেডিট অর্জন করতে পারবেন।


তো বুঝতেই পারছেন আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হলে এখন থেকে পুরোপুরি একটিভ থাকতে হবে। এই পরিবর্তন আনার মুল উদ্দেশ্য ২টিঃ
১- সাইটে সদস্যদের একটিভিটি বাড়ানো।
২- অবাধে আমাদের বই শেয়ার কিছুটা কমিয়ে আনা। দেখা যায় সাইটে দিনে ৫টা নতুন বই আসলে তার সবকয়টাই ১/২ ঘন্টার মধ্যে বিভিন্ন ওয়েবসাইটে/ফেসবুক গ্রুপে ছড়িয়ে পরে। যেহুতু এখন থেকে ক্রেডিট খরচ করে ডাউনলোড করা লাগবে, তাই কেউ চাইলেও খুব দ্রুত সব বই শেয়ার করতে পারবে না, কারন তাকে আগে ক্রেডিট জমিয়ে সেটা কিনতে হবে। পুরোপুরি শেয়ারিং এতে বন্ধ করা না গেলেও অন্তত কিছুদিনের জন্য হলেও আমাদের এক্সক্লিওসিভ কন্টেন্ট আমাদের সাইটেই থাকবে। তাছাড়া যারা শুধুমাত্র বই চুরির উদ্দেশ্যে আমাদের সাইটে আসেন (জী ভাই এটা চুরিই, আপনারা শেয়ার করার সময় নিজেদের ওয়েবসাইট, নাম, বা ফেসবুক গ্রুপের নাম আমাদের স্ক্যান করা বইতে লাগায়া দেন, এটা চুরি ছাড়া কিছু না। আমাদের ক্রেডিট দিয়ে শেয়ার করলে করতে পারেন, we will appreciate it,) তাদেরকেও চুরি করার আগে যথেষ্ট খাটতে হবে। ফাউ সবকিছু বন্ধ!


যারা সাধারন সদস্য,তাদেরকে বলব প্রতিদিন শুধু লগিন, কমেন্ট আর লাইক দিয়েই ৭৫ ক্রেডিট অর্জন করা যায়। কাজেই যদি মনে হয় ক্রেডিটের অভাবে ডাউনলোড করতে পারবেন না, সেটা ভুল। অল্প কিছু সময় ব্যায় করলে ঠিকই বই ডাউনলোড করার জন্য কাঙ্খিত ক্রেডিট আপনার একাউন্টে জমে যাবে।

এরপরেও যারা মনে করেন এরকম এক্টিভ থাকা একেবারেই সম্ভব না, তারা চাইলে পেপাল, বিক্যাশ অথবা রকেট একাউন্ট ব্যাবহার করে সাইটে ডোনেট করে ক্রেডিট পেতে পারেন। এতে আমাদের ওয়েবসাইটের কিছুটা উপকার হয়, আপনার ডোনেশন আমাদের প্রয়োজন।

নতুন এই সিস্টেম সম্পর্কে কারও কোন কনফিওশান থাকলে কমেন্টে জানান। কোন সমস্যায় পড়লে অথবা কিছু বুঝতে পারছেন না এমন হলে সেটাও জানান। খুব দ্রুত সমাধানের চেষ্টা করা হবে।

update post
কিভাবে ক্রেডিট চেক করবেন?
১- উপরের দিকে মেনুতে "CREDITS" আছে। সেখান থেকে আপনার বর্তমান ক্রেডিট সংখ্যা এবং কিভাবে কত ক্রেডিট পেলেন তার উল্লেখ থাকবে।
২- ডান পাশের সাইডবারে ওয়ালেট "YOUR WALLET" আছে, সেখান থেকেও আপনার ক্রেডিট সংখ্যা কত সেটা জানা যাবে।
 
Last edited:
*** ক্রেডিট বিষয়ে কমেন্ট করা থেকে বিরত থাকুন।
*** ডুপ্লিকেট, অপ্রাসঙ্গিক কমেন্ট মুছে ফেলা হবে।
*** thanks, awesome, good, ভালো আপলোড, চালিয়ে যান ..... এই জাতীয় কমেন্ট না করে গঠনমুলক মন্তব্য করুন।
*** বাংলিশ কমেন্ট অ্যাপ্রুভ করা হয় না।
*** মুল পোস্ট থেকে রিপ্লাই না করে নিচে এসে কমেন্ট বক্স ব্যাবহার করুন।।
*** লিঙ্ক ডেড হলে সরাসরি আপলোডারকে মেসেজ করুন, কমেন্ট করার প্রয়োজন নেই।
S

shova16

Well-Known Member
Donor
Mar 16, 2013
53
719
Time online
7h 59m
Credits
1,782
#2
amer mone hoye new system ta perfact hoyeche site er jonno.ami sai murchona site diye net a boi pora shuru.tarpor banglapdf.net holo desher baire oneker moto amr o ekmatro boi porar uscho. hope fully new rules banglapdf k aber no1 boi er site porinoto korbe.prothom diker member hisebe banglapdf er notun kore pothochola k best of luck.Thanks
 
Z

zaman

Well-Known Member
Uploader
Oct 21, 2013
129
2,437
Time online
11h 38m
Credits
4,553
#7
সর্বনিম্ন কত ক্রেডিট রাখার ব্যবস্থা আছে?? নতুন সিস্টেমে এখনো কিছু আপলোড করি নি,তাই বুঝতে পারছি না কিভাবে কাজ করবে। পোস্টে দেখলাম ক্রেডিট রাখা টাও ম্যান্ডাটরি না। যেহেতু বাংলাপিডিএফ আমাকে contributor হওয়ার সুজোগ দিয়েছে এবং সে জন্য বাংলাপিডিএফ কে অসংখ্য ধন্যবাদ,আমার প্রশ্ন Contributor হিসেবে কি আমাকে ক্রেডিট রাখতেই হবে নতুন কোন পোস্ট এর ক্ষেত্রে??
 
I

izhar1

Active Member
Jan 3, 2019
9
231
Time online
1h 29m
Credits
717
#10
ভাই নতুন সিস্টেম'টা দেখলাম। মোটেও পছন্দ হয় নাই। এটা ঠিক যে, আপনাদের সাইট টা প্রচন্ড ভালো। কিন্তু আপনারা যে ৫০০/১০০ ক্রেডিট দিচ্ছেন। সবাই কিন্তু ইন্টারনেট সর্বদা ইউজ করে না। ব্যাপারটা প্রচন্ড কঠিন হয়ে গেছে। বলা চলে, প্রায় প্রত্যেকে না হলেও ৮০% ইউজার'ই মুখ ফিরিয়ে নিবে। লিমিট ক্রস ওয়ালা ক্রেডিট দিয়ে বই কিনতে হয়।।
যাজ্ঞে, মস্তক দিয়া ভাবেন আর বলেন তো, কতটুকু ইউজার বৃদ্ধি পাবে নাকি হ্রাস পাবে?
হ্রাস পাবে, সে ব্যপারে সুনিশ্চিত!
 
H

Hasnat Bin Jubayer

Active Member
Jun 5, 2015
13
139
Time online
27m
Credits
40
#12
Banglapdf.net একটা ভালোবাসা।বাংলা পিডিএফ জগতের একটা সময় কোন নির্ভরযোগ্য সাইট ছিলনা যেখানে সব ধরণের বইগুলোর পিডিএফ পাওয়া যাবে শুধু তা না সাথে কোয়ালিটিও হবে বেস্ট।আরো ৪/৫ বছর আগে তাই এই সাইটের খোঁঁজ পাওয়ার পর নিয়মিত যাতায়াত ছিল।কমেন্টও করতাম বেশ কিছু পোস্টে।যাহোক, আবার আসলাম দেখতে কেমন আছে প্রিয় সাইটটি।আপনাদের নতুন উদ্যোগ অনেক ভালো লেগেছে।প্রায়শই আসা হবে।অনেক না পড়া বই জমে গেছে।
ভালো থাকবেন, এডমিন-মডারেটর,সদস্য সবাই।
 
S

sanrick2012

Member
Mar 18, 2013
2
91
Time online
1h 34m
Credits
256
#15
খুব ভালো একটা সিদ্ধান্ত। এতে করে আমার মতন বছরের পর বছর ধরে বাংলাপিডিএফের মুখচোরা সদস্যদের আত্মপ্রকাশের পদ্ধতি ভালো লাগল। আরো অসাধারণ সব বই আসুক আপনাদের মাধ্যমে। আর সেই সকল চোরদের জন্য এর বেশি কিছু করা সম্ভব নয়। ওদের অভিশাপ ওরা একদিন পেয়ে যাবে।
অনেক অনেক ভালোবাসা আর শ্রদ্ধা থাকলো বাংলাপিডিএফের পরিবারের জন্য।
 
F

Ferdous Zaman

Member
Jul 25, 2015
2
93
Time online
18m
Credits
63
#17
সিদ্ধান্ত ভালো নাকি খারাপ সেটা বুঝতে একটু সময় লাগবে। হয়তো দেখা যাবে যারা চোর তারা ক্রেডিট আর্ন করে ঠিকই কন্টেন্ট চুরি করে নিয়ে যাচ্ছে। যাইহোক, পরীক্ষামূলকভাবে এটা কিছুদিন ট্রাই করা যায়।
 
Status
Not open for further replies.