Exclusive Columbus Purba America (কলম্বাস পূর্ব আমেরিকা - মুছে দেওয়া সভ্যতার ইতিহাস)by Sumita Das

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

Shahin1001

New Member
Nov 25, 2015
137
2,050
Credits
10,933
i always love history and love to learn history. In the start of education life i supposed to go public library for reading books. Most of them are history books. But in those days we don't get this kind of books. This are rare collection. Thanks for upload this kind of books.
 

iqram

New Member
Nov 8, 2013
35
559
Credits
12,777
Please, Log in or Register to view quote content!
ধন্যবাদ, অনেক অনেক ধন্যবাদ। বইটা দেয়ার চাইতে বিশ্বাসটা ফেরত দেয়ার জন্য। আমরা কখনো কখনো বিশ্বাস করে ঠকে যাই, কিছু সতর্ক হই, তারপরও আবার আর কাউকে নুতন করে বিশ্বাস করি। মানুষতো মানুষকেই বিশ্বাস করবে.....
 
  • Like
Reactions: Achena Boipoka

Aziz112

Invisible Detective
Uploader
Premium Member
May 8, 2019
748
20,088
24
Mymensingh , Bangladesh
Credits
25,325
চমৎকার, অসাধারণ একটা আপলোড। মুছে যাওয়া সভ্যতার ইতিহাস জানার জন্য প্রবল আগ্রহ তৈরি করে দিল আপনার এই আপলোড। গতানুগতিক ইতিহাস বই থেকে আলাদা হবে মনে হচ্ছে। বইটা পড়ার জন্য মুখিয়ে আছি। অসংখ্য ধন্যবাদ এমন চমৎকার আপলোড করার জন্য। এরকম অন্যঘরানার আপলোড আরও আশা করি আপনার কাছে।
 
  • Like
Reactions: Achena Boipoka

hoque

New Member
Apr 6, 2015
34
187
Credits
4,338
Thanks up loader may be its a a rare book , expecting more books like this from you specially Aztek & Maya civilization and as on preview its superb quality
 
  • Like
Reactions: Achena Boipoka

mazed_04eee

New Member
Mar 14, 2014
49
246
Credits
2,794
ইতিহাস রিলেটেড বই খুব কম পড়া হয়েছে।কিছু মুভি দেখেছি মায়ান সভ্যতার উপর।ওইসব সভ্যতা সম্পর্কে জানার একটা আগ্রহ কাজ করে।কিন্তু এধরনের বই পায়নি কখনও।এ বইটিতে লেখকের বর্ণনাভংগী এবং বইটির অলংকরণ অসাধারণ লাগছে।আসলেই আমরা ইতিহাসের ততটুকুই জানি যতটুকু আমাদের জানানো হয়।এত সমৃদ্ধ একটা বই স্ক্যান করে আপলোড করতে কি পরিমান পরিশ্রম করতে হয়েছে তা ভেবেই অবাক হচ্ছি।অশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা দাদা।
 
  • Like
Reactions: Achena Boipoka

kamrul3344

New Member
Mar 24, 2016
90
258
Credits
3,537
অচেনা বইপোকা দাদার দুর্দান্ত আপলোড। ইতিহাস নিয়ে বই পড়তে অনেক ভালো লাগে, তবে মুছে যাওয়া ইতিহাস সম্পর্কে জানতে পারাটা সৌভাগ্যের বিষয়। বইটির সার সংক্ষেপ পড়ে আমেরিকার মুছে যাওয়া ইতিহাস সম্পর্কে জানতে পারবো মনে হচ্ছে। আর বইটির সবচেয়ে আকর্ষনীয় ব্যাপার হচ্ছে বইটির পাতায় পাতায় সুন্দর চিত্রগুলোর সংযোজন।

দাদা আশা করি, আপনার মাধ্যমে ‘কলম্বাস-পূর্ব আমেরিকা’ বইটি পড়া হবে। অপেক্ষায় রইলাম দাদা।
দাদা কষ্ট করে নিজের সময় ও শ্রম ব্যয় করে বইটি স্ক্যান ও ইডিট করার জন্য অসংখ্য ধন্যবাদ ।
দাদা আপনি ভালো থাকুন, সুস্থ থাকুন, নিজের ও পরিবারের প্রতি খেয়াল রেখো। ভালোবাসা রইলো আপনার জন্য।
 
  • Like
Reactions: Achena Boipoka

arayan

New Member
Dec 7, 2015
2
2
Credits
186
ইতিহাস প্রেমী হিসাবে বইটি পড়ার ইচ্ছা ছিল কিন্তু বইটি পড়ার কোন উপায় পেলাম না । আশাকরি বই টি সবার পড়ার জন্য উন্মুক্ত করবেন
 
Jan 22, 2015
91
643
Credits
4,010
It's true we know much thing about indian, egyptian or european history. But sadly don't know much about American history, specially pre columbian culture. This book seems like more like a research book with illustration. Hope we can learn something new and interesting. Thank you @Achena Boipoka dada for uploading this book. Hope to read it soon :)<3
 
  • Like
Reactions: Achena Boipoka

jahidrjrm

New Member
Dec 1, 2013
205
1,534
28
Credits
6,578
ইতিহাস নিয়ে লেখা বইগুলো পড়লে বেশ তথ্য পাওয়া যায়। আর এখানে দেখতে পাচ্ছি সভ্যতার ইতিহাস নিয়ে লেখা হয়েছে। অবশ্য পড়ার মতো বই। ধন্যবাদ দাদা বইটি শেয়ার করার জন্য।
 

Suniti Bera

New Member
Jun 10, 2021
28
49
41
Kolkata
Credits
1,253
অনবদ্য আপনার পোস্ট। খুব ভালো লাগলো পোস্টটি দেখে। কলম্বাস পূর্বের আমেরিকার কথা জানার খুবই ইচ্ছে হচ্ছে।আপনি দেখছি বিভিন্ন স্বাদের বইয়ের খোঁজখবর রাখেন। ভালো থাকবেন।
 

Rin09

New Member
Jan 12, 2014
239
892
40
Credits
5,894
2006 সালে Apocalypto মুভিটি দেখার সৌভাগ্য হয়। রাইটার ও ডিরেক্টর ছিলেন মেল গিবসন। স্প্যানিশদের আগমনের ঠিক পূর্ব মুহূর্তে মায়ান সাম্রাজ্যে ঘটে যাওয়া একটি ঘটনার প্রেক্ষিতে মুভিটি নির্মিত হয়। মায়ান, ইনকা, অ্যাজটেক এগুলো দক্ষিণ আমেরিকার পরিচিত সভ্যতা। তবে আমাকে বেশি টানে উত্তর আমেরিকার আদিবাসীদের জীবনযাত্রা। বিশেষ করে অ্যাপাচি, শ্যাইয়ান, চিরিকাহুয়া, কোমাঞ্চি, নাভাজো, আরাফো প্রভৃতি রেড ইন্ডিয়ানদের বুনো প্রান্তরে প্রকৃতির কাছে থেকে ঘোড়ায় চড়ে বাইসন বা হরিন শিকার। বর্তমান মার্কিন যুক্তরাষ্ট্র দেশটা তো আসলে তাদেরই ছিলো। কলম্বাস আমেরিকা আবিষ্কার করার পর দলে দলে ইউরোপীয়রা এসে দেশটা তাদের কাছ থেকে ছিনিয়ে নিয়ে গেছে। আলোচ্য বইটার সূচি দেখে মনে হচ্ছে বইটা সমগ্র আমেরিকা মহাদেশের বিভিন্ন সভ্যতা ও জীবনযাত্রা নিয়ে লেখা। এ ধরনের বইয়ের আবেদন সবসময়ই থাকে। অচেনা বইপোকা ভাইকে অসংখ্য ধন্যবাদ বইটা পাঠকদের উপহার দেবার জন্য।
 

Tahsif Hossain

New Member
Aug 10, 2021
214
465
19
Jhenaidah
Credits
6,297
পূর্ব আমেরিকাতে তো অনেকগুলো সভ্যতার বাস ছিল কলম্বাসের আবিষ্কারের পূর্ব থেকেই।
ইউরোপীয়রা বসতি স্থাপনের পর থেকেই তা বিলীন হতে শুরু করে। এ সম্পর্কে জানার অনেক কিছু আছে।জানার আগ্রহও পর্যাপ্ত আছে।আশাকরি আপনার পোস্টে উল্লেখ করা কথামতো বইটি ইনবক্সে পেয়ে যাব।
 

SmjK0

New Member
Sep 29, 2021
180
462
Sylhet
Credits
3,000
ইতিহাস সম্পর্কিত বই থেকে অনেক কিছু শেখা যায় এবং সবাই এধরণের বই পছন্দ করে। ধন্যবাদ ভাই আপনাকে এত কষ্ট করে আমাদের জন্য বইটি আপলোড করেছেন
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।