Non-Exclusive [comics] Druuna॥ Morbus Gravis॥Delta (part 1) 18+॥দ্রুনা ১॥ভয়ংকর অসুখ॥ডেল্টা॥প্রাপ্তবয়স্কদের জন্য.4kHD

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

monizaman6

New Member
Jan 25, 2015
131
1,886
Credits
883
ওহ হো! দারুণ পোস্ট। বই এর বর্ননা টা এত ভালো ভাবে দিয়েছেন যে ডাউনলোড করতেই হবে, সাথে সাথে সবার পড়ার জন্য কম ক্রেডিট এ দিয়েছেন লিঙ্ক। যেমন অসাধারণ আপলোড তেমনি অসাধারণ আপলোডার।:Bp Fast 42::Bp Fast 37:
 

Subha_M05

New Member
Volunteer
Dec 26, 2018
409
5,632
Credits
30,374
Please, Log in or Register to view quote content!

আশিক ভাই আপনার কাছেও অনেক ভিন্ন স্বাদের কমিক্স আছে জানি, যদি সেগুলৌ এখানে শেয়ার করেন খুব ভাল হয়, আপনার কাছেও আমাদের এক্সপেকটেশন অনেক বেশি, বিশেষ করে বাংলা দেশের অনেক ভাল ভাল কমিক্স আছে - ঢাকা কমিক্স বা পাঞ্জেরীর। আশাকরি খুব তারাতারি সেরকম কিছু আপনার থেকে উপহার পাব...

আর একটা কথা না বলে পারলাম না, আপনি কি সত্যি মনে করেন ক্রেডিট ১০০ / ২০০ রাখলে চুরি আটকে রাখা যাবে ? বরঞ্চ আমার তো আপনার মতো কভার পেজে এক্সক্লুসিভ সিগনেচার লাগিয়ে রাখাটা বেস্ট অপশন মনে হয়, এতে বই চুরি হলেও আপ্লোডার তার প্রাপ্য সম্মান টা পাবে... কারণ বই চুরি আটকানো সম্ভব নয়, বরং সেটা করতে গেলে ভবিষ্যৎ প্রজন্ম বই পড়া ছেরে মোবাইল গেমে ডুব দেবে...আর সেটা সমাজের পক্ষে আরো খারাপ হবে। জানিনা আপনি সহমত হবেন কিনা ?
 

monirul islam raj

New Member
Apr 27, 2016
30
214
29
Credits
244
মেগাবাইট টা কমাইলে ভাল হত। ভাল বই এর জন্য ধন্যবাদ। এই কমিক্সটির খোঁজ দেওয়ার জন্য ।
ভিন্ন ধরনের একটা কমিকস পড়লাম। বেশ লাগলো। পরবর্তী পার্ট গুলোর অপেক্ষায় রইলাম।

প্রাপ্তবয়স্কদের জন্য চমৎকার একটি কমিক্স।বাকি পার্ট গুলির অপেক্ষায় রইলাম।
ধন্যবাদ নতুন এই কমিক্সটির খোঁজ দেওয়ার জন্য। আপনি শেয়ার না করলে হয়ত অজানাই থেকে যেত।
ভিন্ন ধরনের একটা কমিকস পড়লাম। বেশ লাগলো। অনুবাদ বেশ চমৎকার। তুন একটা কমিক্সের সাথে পরিচয় করালেন পাশাপাশি ক্রেডিট কম দেওয়ায় সবার সাধ্যের মধ্যেই আছে। অসংখ্য ধন্যবাদ।
 

Abhishek923

New Member
Dec 14, 2015
32
322
Credits
1,176
সত্যি প্রাপ্তবয়স্কদের জন্য দারুন একটি কমিকস . বইটির স্ক্যান কোয়ালিটি অসাধারণ ...কল্পবিজ্ঞানের গল্পটি চমৎকার .
 

Lord Voldemort

New Member
Jan 4, 2019
14
795
Credits
3,279
বইটি পড়ার পরে এই কমেন্টটি পড়বেন.

সবার মতামতের জন্য ধন্যবাদ. বইটি বেশিরভাগ লোকেরই খুব ভালো লেগেছে. তবে কিছু লোকের অতি যৌনতার জন্য,অতিরিক্ত হিংসা violence এর জন্য অপছন্দের কারণ হয়েছে. প্রথমেই বলে রাখি এটি একটি সামাজিক dystopian comics. চন্দ্রিল ভট্টাচার্য Dyatopian সাইন্স ফিকশন ও তার সামাজিক অবদান নিয়ে সুন্দর কিছু কথা বলে গেছে. Youtube এর এই ভিডিওটা দেখলে পুরো বুঝতে পারবেন.
এবার কিছু বিজ্ঞানের কথায় আসি. বইয়ের লেখক পাওলো এলুটিরি সাপিরি এই বইটি লেখার অনুপ্রেরণা পেয়েছিলেন তার বন্ধুর অকাল মৃত্যুতে. 1982 83 সালে HIV AIDS মহামারীর মত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে. সামান্য যৌন শারীরিক মিলনে মানুষের মৃত্যু অবধারিত হয়ে পড়ে. লেখক এর বন্ধুর করুন মৃত্যু হয়. তাই মৃত্যু ভয় এবং ভয়ঙ্কর অসুখ থেকে এই বইটির জন্ম লাভ করে.
বইটিতে আলবার্ট আইনস্টাইনের Theory of relitivity আর space time এর ব্যবহার করা হয়েছে. স্পেস টাইম অনুযায়ী time পরিবর্তন করলে space বা অবস্থান বদলে যায়. Gravitational Force বা মহাকর্ষ সূত্র এটা. আইজ্যাক নিউটনের সূত্র কে আইনস্টাইন এগিয়ে নিয়ে যান.
এরপর গল্পে আসে Dark matter or Dark energy. চরম সূত্র বলা হয় একে. এটি এখনো আবিষ্কার হয়নি তবে কল্পনা করা হয় Dark matter মহাকাশের expansion এর জন্য দায়ী. দুটি নক্ষত্রের মধ্যে দূরত্ব dark energy বাড়িয়ে চলেছে মহাকাশের এক্সপেনশন এর মাধ্যমে. এটি হলো quantum physiscs. ডার্ক ম্যাটার দিয়ে গল্পে ডেল্টা তৈরি হয়.এর থেকেই জন্ম নেয় BIG BANG THEORY, STRING THEORY AND MORE DIMENSIONS.
পদার্থবিদ্যার মানুষের এখনো পর্যন্ত জানা সেরা আবিষ্কার.
https://www.youtube.com/watch?v=TgA2y-Bgi3c
https://www.youtube.com/watch?v=kfYZqBG1IDg
এইজন্যই বইটি দারুন কল্পবিজ্ঞান. পুরোটা বোঝার জন্য দয়া করে ইউটিউব এর ভিডিও গুলো দেখবেন. ধন্যবাদ . বই এর পরবর্তী পার্ট গুলো অতটা ভালো না. তবু সব বই ইংলিশ ট্রান্সলেশন ডাউনলোড করতে দিয়ে দিলাম
Please, Log in or Register to view URLs content!

Please, Log in or Register to view URLs content!
 
Last edited:

Popai

New Member
Feb 17, 2019
40
500
Credits
137
এখনো পড়া হয়ে উঠেনি। এবার পড়ব। এই কমিক্স টির নাম দ্রুনা ১, এর কি ২য় অংশ আছে? এটা কি অসম্পূর্ণ? যদি তাই হয় তবে কি দ্বিতীয় অংশ পাওয়া যাবে? এই প্রথম পার্টটি অনেক সাইটে উপলব্ধ। ধন্যবাদ আপনাকে
 

toufik

New Member
Dec 22, 2014
7
101
Credits
715
কমিক্স খুব একটা পড়া হয়ে উঠে না। বিশেষ করে সফটকপি পড়া বেশ ঝামেলার সেজন্যই। তবে এত কম ক্রেডিটে এই কমিক্স শেয়ার দেওয়ার জন্য লোভ সামলাতে পারলাম না। আশা করি ভালোই এঞ্জয় করা যাবে
 

Onama

New Member
Oct 23, 2018
2
27
Credits
52
আমি জানিনা এটা সত্যিই স্ক্যান করা কিনা কারণ, এই বইটা ঠিক একই কোয়ালিটিতে নেট-এ পাওয়া যায়, যদিও ইংরাজীতে। যদি নেট থেকে সংগ্রহ করা হয়েও থাকে, তাহলেও এতো বড়ো একটা কমিক্স বাংলায় তর্জমা করার অবদানটা কখনোই অস্বীকার করা যায় না। বাংলায় অনূদিত কমিক্সের জগতে এই কমিক্সটি এক বিরাট মাইলস্টোন বলা চলে। ধন্যবাদ অনুবাদক এবং বাংলাপিডিএফ.কম-কে।
 

Onama

New Member
Oct 23, 2018
2
27
Credits
52
Please, Log in or Register to view quote content!
পাওলো এলুতেরি সারপিয়েরি-র সৃষ্ট দ্রুণা-র অনেকগুলো পার্ট আছে। সবগুলোই ইংরাজীতে অনুবাদ করা হয়েছে, কিন্তু দ্রুণা-র আর কোন পার্ট বাংলায় অনুবাদ করা হয়েছে কিনা আমার জানা নেই। বাংলায় দ্রুণা-কে দেখে আমি নিজেও বিস্মিত এবং আনন্দিত।
 

SR SURAIM

New Member
Jul 20, 2018
13
264
Cox's Bazar
Credits
239
প্রথমে ভাবলাম,,,বইটা ত ১৮+ দের জন্য,,,আমি কেন পড়ব এটা,,,কিন্তু জানেনই তো মানুষ নিষিদ্ধ সব কিছুতেই অতি আগ্রহী।তাই কমেন্ট গুলো পড়লাম,,,,তারপর আর নিজেকে সামলাতে পারলাম না।।।download করেই ফেললাম।।।দেখি,,,পড়ে দেখি কেমন লাগে।।।কেন বইটি ১৮+দের জন্য সেটা অন্তত জানতে পারব।।।কিছু মনে করবেন না।আমার বয়স অলরেডি ১৬+।।।।১৮ আর ১৬ কোনো ব্যাপারই না।আগে তো কৌতূহল মেটাতে হবে,,পরে অন্য কথা।।।
 

SR SURAIM

New Member
Jul 20, 2018
13
264
Cox's Bazar
Credits
239
দারুণ একটি কমিক্স।অসাধারণ কোয়ালিটি।আর অনুবাদ এর কথা কি বলব,,,,মনেই হইনি কমিক্সটি বিদেশি ভাষাই লিখা।।।আর এখানে দ্রুনা-১,২ অনুবাদ একসাথে দেওয়া হয়েছে।।।তবে বইটি সত্যি ১৮+ দের জন্য।।।আমি বাংলাপিডিএফ এর একটি নিয়ম অমান্য করেছি বলে দঃখিত।আশা করব দ্রুনার পরের পার্ট গুলো eboidownload.com সাইটিতে দেওয়া হবে।।না হলে আমি পরের বারও নিয়ম অমান্য করব,,,বই গুলো পড়ার জন্য।তবে বইটির অনুবাদক ও আপলোডারকে অনুরোধ করব,,,তিনি যেন আমাদের উপযোগী বিদেশি কমিক্স,বই আপলোড করেন।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।