Kuasha (46,47,48) || Volume-16 || Kazi Anwar Hossain

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • রেগুলার সেকশনে কেউ পূজাবার্ষিকী আর ঈদ সংখ্যা ৬ মাস হবার আগে শেয়ার করবেন না। এই বিষয়ে আমাদের নীতিমালা রয়েছে এখানেঃ https://banglapdf.net/threads/5127/"

Anik

The Untouchable
Staff member
Super Moderator
Sep 15, 2013
380
13,961
Savar, Dhaka
Credits
151
কুয়াশা সিরিজ
কাজী আনোয়ার হোসেন

ভলিউম-১৬
"কুয়াশা : (৪৬,৪৭,৪৮)"

স্ক্যানিং : কামরুল আহসান
এডিটিং : সামিউল ইসলাম অনিক
সাইজ : ৯.৫৪ মেগাবাইট
পেজ সংখ্যা : ১৪৭

Please, Log in or Register to view URLs content!
Please, Log in or Register to view URLs content!

 
Last edited:

Apan

New Member
Contributor
Sep 16, 2013
486
5,497
Credits
1,297
অনিক ভাই এডিট কোয়ালিটি অসাধারণ :bp-thank you:
 

razinarafat

New Member
Contributor
Feb 3, 2014
96
1,321
Credits
59
কুয়াশাকে পাঠকেরা এখনো পছন্দ করে।।

কুয়াশার নাম দেখলেই আমার বড় খালুর কথা মনে পড়ে। তিনি সেবার একজন অন্ধ ভক্ত ছিলেন ।
তার কাছে কুয়াশার সব বই ছিল । এখনো আত্মীয় স্বজনদের বাসায় তার সংগ্রহ করা বই গুলো বিশেষ করে কুয়াশার বই গুলো দেখতে পাওয়া যায় । কিন্তু দুর্ভাগ্য বশত আমার কাছে একটিও তার বই নেই ।

একটা কথা আপনাদের সাথে শেয়ার করি। এক দিন বাসাবোতে পোস্টার ছাপা হইয়াছে যে নির্দিষ্ট কিছু কুয়াশার বইয়ের জন্য প্রতি বই ৫০০ টাকা এবং মাসদ রানার প্রতি বই ১০০০ টাকা দেয়া হবে এবং বইগুলো প্রথম এডিশনের হতে হবে । এটা দেখে বাসাবোর এক বড় ভাই আমার বন্ধুকে জানালে আমি জানতে পারি। আমার তখন মনে পরে আমার এক খালাত ভাইয়ের কাছে কিছু কুয়াশার বই আছে এবং সেগুলো অনেক পুরাতন হওয়ায় প্রথম এডিশন হতে পারে এবং আমি বিশেষ ভলিউমটি সেখান থেকে সংগ্রহ করি। তারপর আমরা তিন বন্ধু মিলে বাসাবো গিয়ে বইটা বিক্রি করি। সেখানেই জানতে পারি কাজিদার সাথে শেখ আব্দুল হাকিমের মাঝে কয়েকটি বইয়ের সত্ত্ব নিয়ে মামলা চলছে । শেখ আব্দুল হাকিমের ছেলে আমার কাছ থেকে বইটা কিনে । এই বিশেষ বইগুলো (কুয়াশা + মাসুদ রানা) নাকি আব্দুল হাকিমের লেখা । রি প্রিন্ট করার পরে কাজিদা নাকি সেগুলো নিজের নামে চালিয়েছে এবং তাকে (হাকিম) নাকি প্রথম দিকে টাকা দিলেও পরে আর দেয়নি। এজন্য প্রমাণ হিসেবে সে ওই বইগুলো দরকার । এবং অবিশ্বাস্য হলেও সত্য আমি সেই বিশেষ বইটাতে আসলেও লেখক হিসেবে হাকিমের নাম দেখেছি।। সেই দিন ও তার পরদিন হাকিমদার সাথে দু বার ফোনে কথা হলেও পরে কি হল আমার জানা নাই।।
তখন আমার কাযিদার উপর প্রচণ্ড রাগ হলেও কয়েক মাস পর তা আমার মন থেকে মুছে যায়। এইলেখা পরে কেউ দয়া করে কাজী দাকে খারাপ মানে করবেন না । কারণ আমি শুধু এক পক্ষ থেকে শুনেছি আর ভিতরের খবর তো আমি জানি না বা মামলাই কি হল তাও জানি না ।।
 
Last edited:

AdnanHossain54

New Member
Apr 26, 2017
6
17
24
Dhaka, Bangladesh
Credits
329
পিডিএফ-আর্কাইভ এর লিঙ্ক না দিয়ে Mediafire, Dropbox, Google Drive, Mega etc. এইগুলার লিঙ্ক দিলে অনেক সুবিধা হয়। কারন পিডিএফ-আর্কাইভ এর ফাইল গুলা প্রায়ই পাওয়া যায় না ।

অনেক ধন্যবাদ ভাল কোয়ালিটি পিডিএফ আপলোড করার জন্য
 

Md Parveg

New Member
Aug 12, 2015
66
1,137
Credits
3,066
অসংখ্য ধন্যবাদ ভাই লিংক ঠিক করার জন্য.. আপনার আপলোড কৃত kuasha 19 সহ অন্য সব কুয়াশা সিরিজের লিংক আপডেট করার অনুরোধ রইল..
 
  • Like
Reactions: usernameleon

Yeanur Rahman

New Member
Apr 14, 2014
34
4
Credits
1,057
লেখক যে হঠাৎ করে শহীদ, কামাল, মহুয়াকে গল্পে ফিরিয়ে আনবে তা স্বপ্নেও ভাবিনী। আসলেই লেখক তার সৃষ্টি যেভাবে খুশি গড়তে পারে।
ধন্যবাদ, বাংলাপিডিএফ এবং আপলোডকারীকে।
 
  • Like
Reactions: usernameleon

usernameleon

New Member
Aug 20, 2014
101
203
Dhaka
Credits
2,205
The quality of the pdf is beyond amazing. Thanks to uploader for keeping the quality in mind while making the soft copies. Kudos to you man for contributing such an amazing series of work.
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।