Kuthibari Rahasya [PDF, EPUB, MOBI] || Thriller (Piku Series) || Ali Imam

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।
  • আমাদের আন্ডারগ্রাউন্ডে (eboidownload) কিছু কাজ চলছে, তাই ২/৩দিন বন্ধ থাকবে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত!

roni060007

BookisH
Moderator
Uploader
Sep 19, 2013
531
131,117
Dhaka
Credits
1,384
রহস্যোপন্যাস
পিকু সিরিজ
কুঠিবাড়ি রহস্য
আলী ইমাম
প্রকাশকালঃ ২০১২
প্রকাশনাঃ চন্দ্রাবতী একাডেমি

সাইজ: পিডিএফ (৫৮৯ কিলোবাইট)
ইপাব (৪৩৯ কিলোবাইট)
মোবি (৫০৬ কিলোবাইট)

পাতা: ৭০ (পিডিএফ)
স্ক্যানিং+টাইপিং +এডিটিং : roni060007


***কাভারটা অরিজিনাল নয়***

কাহিনীঃ “পিকু। রহস্যপ্রেমী এক তরুন বার্ড ওয়াচার। বাবার ফরেস্ট অফিসে চাকরীর সুবাদে বনে-জঙ্গলেই যার কেটেছে জীবন। রহস্যের প্রতি অগাধ টান। ক্ষুদে গোয়েন্দা হিসেবেও নাম করেছে বেশ কিছু রহস্যের সমাধান করে। এবার সে নাগাল্যান্ডের রাজধানী কোহিমায় ধনেশ পাখির উৎসবে যোগ দিতে গিয়ে জড়িয়ে পড়লো এক প্রাচীন গুপ্ত বিশ্বাসের রহস্যের সাথে। একের পর এক শিশু খুন হচ্ছে, আসাম থেকে বাংলাদেশে – সুন্দরবনে ছড়িয়ে আছে সেই রহস্যের জাল। কিন্তু সময় ঘনিয়ে আসছে। পিকুরা কি পারবে সঠিক সময়ে রহস্যের বেড়াজাল ভেদ করতে? আলী ইমামের শক্তিশালী লেখনীতে সুন্দরবনের বন্য জীবন আর আসামের পাহাড়ী কালচারের সাথে সাথে নাম না জানা এক গাদা পাখীদের অজানা এবং মজার মজার তথ্য সমৃদ্ধ এক অনবদ্য রহস্যোপন্যাস। থ্রিলারের পাশাপাশি অনেক কিছু শেখাও হবে। ছোট বড় সবারই ভালো লাগবে বইটি”

পাঠ প্রতিক্রিয়াঃ আলী ইমামের এই পিকুর হাত ধরেই রহস্য-সাহিত্যের জগতে আমার পদার্পন সেই ক্লাশ সিক্স/সেভেন-এ। আলী ইমামের জাদুকরী বর্ননা মুহুর্তেই নিয়ে যেত লাদাখের দুর্গম পাহাড়ে, তিব্বতী লামাদের অলৌকিক ক্ষমতা চোখের সামনে দেখতে পেতাম, আরো দেখতে পেতাম রহস্যময় পাখীদের আগুনে ঝাপ দিয়ে আত্মহত্যা। সুন্দরবন-বান্দরবান-রাংগামাটির জীবন্ত বর্ননা থাকত তার বইগুলোয়। তার দুইটি রহস্যভেদী চরিত্রের একটি পিকু আর একটি হলেন সনুমামা। এই দুই সিরিজের বইগুলো পড়েই প্রথম "ইয়েতি", "গুনীন", "তান্ত্রিক", "পিশাচ", "পুঁথি" শব্দগুলোর সাথে পরিচিত হয়েছিলাম। কিন্তু অত্যন্ত দুঃখের সাথে খেয়াল করেছি বইগুলো নিয়ে কোথাও কোন আলোচনা হয় না। নেটে কোথাও কোন সফট কপি তো নেইই, কোন রিভিউ পর্যন্ত কখোনো চোখে পড়ে নি। আমি নিশ্চিত এখনকার বেশিরভাগ থ্রিলারপ্রেমী পিকু বা সনুমামার নামও শোনেন নি। বইগুলো এমনকি আর দোকানেও পাওয়া যায় না। যাইহোক হঠাত করেই একটা পত্রিকায় দেখি পিকু সিরিজের একটা উপন্যাস। যদিও বইটাতে রহস্যের চেয়ে জ্ঞানদানের চেষ্টাই বেশি বলে মনে হয়েছে, তবু ভালোই লেগেছে। বইটার বিশেষত্ব হলো থ্রিলার স্বাদের পাশাপাশি অনেক মজার তথ্য তুলে ধরা হয়েছে বিশেষ করে পাখি বিষয়ে। আর জায়গার বর্ননাগুলো একেবারেই জীবন্ত। পিকুর সাথে আপনিও চলে যাবেন সুন্দরবন থেকে আসাম, বন থেকে পাহাড়ে।





ডাউনলোড লিঙ্কঃ

You must reply before you can see the hidden data contained here.
বাংলাপিডিএফ (BanglaPDF) এর যে কোন রিলিজ করা PDF বই ইন্টারনেটে কোথাও শেয়ার করা যাবে না। না কোন ওয়েব সাইটে, ফোরামে, ব্লগে অথবা ফেসবুক গ্রুপে। না অন্য কোন মাধ্যমে। দয়া করে কোথাও সরাসরি ডাউনলোড
লিঙ্ক শেয়ার করবেন না।
 
Last edited:

roni060007

BookisH
Moderator
Uploader
Sep 19, 2013
531
131,117
Dhaka
Credits
1,384

JAhmad

New Member
Oct 17, 2015
34
120
Dhaka, Bangladesh
Credits
10
আরও একখানা দুর্দান্ত বই উপহার দিলেন, রনি ভাই... :Bp Fast 04::Bp Fast 04: আচ্ছা, পিকু সিরিজের অন্যান্য বইগুলো আছে কি আপনার কাছে, থাকলে প্লিজ শেয়ার করবেন অবশ্যই... :Bp Fast 64:
 

roni060007

BookisH
Moderator
Uploader
Sep 19, 2013
531
131,117
Dhaka
Credits
1,384
Please, Log in or Register to view quote content!
নেই। তবে সংগ্রহের চেষ্টায় আছি। প্রথমদিককার পিকু/সনুমামা বইগুলো এক একটা মাস্টারপিস ছিল, পিওর হরর আর রহস্যঘেরা ছিল। পেলে দেয়ার চেষ্টা করব।
 

Dr.star

New Member
May 5, 2021
184
99
23
Faridpur, Dhaka, bangladesh
Credits
5,652
সত্যি বলতে পিকু নামে যে কোন সিরিজ আছে এইটাই যানা ছিল না ভাই। আপনার বদৌলতে হারিয়ে যাওয়া অনেক বইয়ের স্বাদ পেয়েছি ভাই আর আজ নতুন একটা সিরিজ এর সাথে পরিচিত হলাম অনেক।অনেক ধন্যবাদ আর শুভকামনা রইলো ভাই।
 

sourav74

New Member
Donor
Premium Member
Sep 16, 2013
224
1,022
31
Credits
182
আলী ইমামের ভয়াল ভয়ংকর আর নীল শয়তান বই দুটো পড়েছি। একদম ক্লাসিক কিশোর এডভেঞ্চার গল্প। আশা করি এই বইটাও আগেরগুলোর মতোই আনন্দ দেবে।
 

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।