• Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

Sontrash।।Western।।Sergen Hauqe Biplob

Herry_Potter

Well-Known Member
May 26, 2019
55
1,350
Time online
2d 15h 51m
Credits
100
#1
ওয়েস্টার্ন
সন্ত্রাস
লেখক:- সার্জেন হক বিপ্লব
প্রকাশনা:- চয়ন প্রকাশনী
প্রকাশক:- মিজানুর রহমান
প্রথম প্রকাশ:- আগষ্ট ১৯৮৮
প্রচ্ছদ:- শওকত হোসেন

ধরণ:- রহস্য,রোমাঞ্চ

কাহিনী সংক্ষেপ:-
অভিনব উপায়ে ডাকাতি হয়ে গেল কানসাসগামী ট্রেনে।হারিয়ে গেল একটা মুল্যবান স্বর্ণমুর্তি।
মুর্তি উদ্ধারের কাজে নিয়োজিত করা হলো থমাস গ্রে-কে।কাজে নেমেই হাড়ে হাড়ে টের পেলো কাজটা কত ভয়ংকর ও বিপজ্জনক।ওর চারপাশে নেমে এসেছে মৃত্যুর কাল ছায়া।প্রেইরির বিশাল প্রান্তরে কোথায় খুঁজবে হার্ড ফস্টকে?হ্যানয়ের নীল চোখে কিসের আহবান?শেষ পর্যন্ত কি মুর্তি উদ্ধার করতে পেরেছে?
না হ্যানয়কেই পেরেছে উদ্ধার করতে হার্ড ফ্রস্টের হাত থেকে?
প্রচ্ছদ:-
You must be registered for see images

থমাস গ্রে একজন সৎ,নিষ্ঠাবান,কঠোর পরিশ্রমী মানুষ।সে দুবছর ধরে হাড়-ভাঙা খাটুনি করে তিলে তিলে গড়ে তুলেছে তার 'রেড স্টার' র‍্যাঞ্চ।সেই মাথার ঘাম পায়ে ফেলা খাটুনির ফল হলো পাচঁ হাজার গরুর একটা পাল।গরুর পাল নিয়ে সে কানসাসের যাওয়ার সময় পথে কুখ্যাত ডাকাত হার্ড ফস্ট গরুর পালটা তার কাছ থেকে ছিনিয়ে নেই।হার্ড ফস্টের সাথে তার ড্র হয়।যে ভাগ্য তার কাছ থেকে তার কঠোর পরিশ্রমের ফসল কেড়ে নেয়,সেই ভাগ্যের জোরেই গ্রে বেচে যায়।তার গরুর পালকে ব্যবহার করে হার্ড ফস্ট ডেনিসা থেকে কানসাসগামী একটা ট্রেন ডাকাতি করে।ট্রেন ডাকাতির মূল কারণ ছিল মেসফিস থেকে উদ্ধার করা ২০ কেজি ওজনের একটি স্বর্ণমূর্তি যার মালিক পূবের ধনী,শিক্ষিতা,সুন্দরী নারী মিস হ্যানয়।মিস হ্যানয় গ্রেকে একটা প্রস্তাব দেয়।স্বর্ণমূর্তিটা খুজে দিতে পারলে তাকে পঞ্চাশ হাজার ডলার দেওয়া হবে যা তার হারিয়ে যাওয়া সম্পত্তির সমান।কাজে নেমেই তার মনে অনেকগুলো প্রশ্ন জাগে।হার্ড ফস্ট কিভাবে জানল মূর্তিটা ওই ট্রেনে আছে এবং কোন জায়গায় আছে???তাহলে কি হ্যানয়ের বিশ্বস্তদের মধ্যে কেউ বিশ্বাসঘাতকতা করেছে???কে সে???হ্যাগার্ড নাকি বেনথার হুক???সাংঘাতিক ধূর্ত,বিপদজনক ও নিষ্ঠুর মানুষ হার্ড ফস্ট।প্রতি মুহুর্তে মৃত্যু গ্রেকে ধাওয়া করে।খুন হতে থাকে একের পর এক সাক্ষী। ম্যাকরানের মতো নিষ্ঠুর খুনি তাকে ঘুমন্ত অবস্থায় হত্যার চেষ্টা করে।হার্ড ফস্টের নির্দেশে পল আর কেরি গ্রেকে ফাসিতে ঝুলানোর চেষ্টা করে।হার্ড ফস্ট মিস হ্যানয়কে ধরে নিয়ে যায়।সম্পূর্ণ অপ্রত্যাশিত ভাবে দেখা হয়ে যায় ১২ বছর আগের এক বন্ধু মার্ক টালির সাথে।তারপর চলতে থাকে দুই বন্ধুর ভয়ংকর ও দুঃসাহসিক অভিযান।


একজন মানুষ সম্পূর্ণ নিঃস্ব ও অসহায় হয়ে পড়লে,,,কি পরিমাণ ভয়ংকর,দুঃসাহসী ও বেপরোয়া হয়ে ওঠে তা এই বইটি পড়লে খুব ভালোভাবে বুঝা যায়।গ্রে তার কঠোর পরিশ্রমের ফসল হারিয়ে অসম্ভব বেপরোয়া হয়ে ওঠে।সাদাসিধে মানুষ থেকে সে হয়ে ওঠে অসম্ভব দুঃসাহসী।একের পর এক ভয়ানক ডাকাতের মোকাবিলা করতে শুরু করে।

এটি অত্যন্ত ভালো মানের একটি বই।বইটিকে বড়দের উপযোগী করার জন্য বইটির দুটি জায়গায় খুব বাজেভাবে কিছু আপত্তিকর কথা বলা হয়েছে।এই কথাগুলোর গভীরতা আরেকটু কম হলে বইটি সকল বয়সী পাঠকদের পড়ার উপযোগী হতো।

বইটিতে সবচেয়ে মজাদার ব্যাপার হলো ম্যাগি হার্টের অভিনব শাস্তি।কি অসাধারণ ফন্দিই না এঁটেছিল মার্ক!!!

মার্ক অনেকদূর থেকে গুলি করে চিকন দড়ি ছিড়তে পারল অথচ দু দুজন জ্যান্ত মানুষের গায়ে একটা গুলিও লাগাতে পারল না।আশ্চর্য!!!গ্রে কোনো কালেই বন্দুকবাজ ছিল না,,,অথচ ম্যাগি হার্টের টুপিকে সে যেভাবে গুলি করে তা কেবলমাত্র একজন প্রফেশনাল শুটারের পক্ষেই সম্ভব।ট্রেন থেকে মূর্তিটা নেওয়ার জন্য হিউম্যান ডাফ নামে একজনকে পাঠানো হয়েছিল,,,সে মূর্তিটার অবস্থান সম্পর্কে জানত,,,অর্থাৎ হিউম্যান ডাফ মিস হ্যানয়ের বিশ্বস্তদের মধ্যে একজন ছিল।অথচ,বইয়ের আর কোনো জায়গায় হিউম্যান ডাফ সম্পর্কে কিছুই বলা হয়নি।এছাড়াও বইটিতে আরো কিছু ছোটোখাটো দৃষ্টিকটু ব্যাপার থাকলেও তা খুব একটা চোখে পড়ে না।

টানটান উত্তেজনায় ভরপুর বইটি পড়তে বসলে শেষ না করে কোনো ভাবেই উঠা সম্ভব না।

আমার রেটিং:- ৪.৫/৫

বইটি বাংলাপিডিএফ এ আপলোড করেছেন @roni060007
বইটির থ্রেড লিংক:-
 
Last edited:
*** ক্রেডিট বিষয়ে কমেন্ট করা থেকে বিরত থাকুন।
*** ডুপ্লিকেট, অপ্রাসঙ্গিক কমেন্ট মুছে ফেলা হবে।
*** thanks, awesome, good, ভালো আপলোড, চালিয়ে যান ..... এই জাতীয় কমেন্ট না করে গঠনমুলক মন্তব্য করুন।
*** বাংলিশ কমেন্ট অ্যাপ্রুভ করা হয় না।
*** মুল পোস্ট থেকে রিপ্লাই না করে নিচে এসে কমেন্ট বক্স ব্যাবহার করুন।।
*** লিঙ্ক ডেড হলে সরাসরি আপলোডারকে মেসেজ করুন, কমেন্ট করার প্রয়োজন নেই।

StoicX

Well-Known Member
Contributor
Trusted Member
Sep 17, 2013
107
3,454
Time online
2d 2h 10m
Credits
3,577
#2
রিভিউটা ভালো লিখছেন তো! বইটা নামিয়ে রেখেছি, পড়া হয়নি এখনো। আপনার ঝরঝরে লেখনীর রিভিউ রিমাইন্ডারের কাজ করছে এখন। আরেকটা কথা, রঙের ব্যবহারে একটু কৃপণ হতে অনুরোধ করবো। রংবেরঙের জিনিসপত্র বেশ ডিস্ট্রাক্ট করে। পড়তে গিয়ে পড়াটাই মুখ্য।

আবারো ধন্যবাদ। আশা করি কিছু মনে করবেন না।
 

Herry_Potter

Well-Known Member
May 26, 2019
55
1,350
Time online
2d 15h 51m
Credits
100
#3
রিভিউটা ভালো লিখছেন তো! বইটা নামিয়ে রেখেছি, পড়া হয়নি এখনো। আপনার ঝরঝরে লেখনীর রিভিউ রিমাইন্ডারের কাজ করছে এখন। আরেকটা কথা, রঙের ব্যবহারে একটু কৃপণ হতে অনুরোধ করবো। রংবেরঙের জিনিসপত্র বেশ ডিস্ট্রাক্ট করে। পড়তে গিয়ে পড়াটাই মুখ্য।

আবারো ধন্যবাদ। আশা করি কিছু মনে করবেন না।
ধন্যবাদ ভাইয়া।আমার রিভিউ পড়ে আপনার ভালো লেগেছে!!!এর চেয়ে খুশি খবর আর কি হতে পারে।কষ্ট করে তৈরি করা কোনো কিছু অন্যদের পছন্দ হলে তবেই তো কাজটা সার্থক।
রঙের ব্যবহার আমারও ভালো লাগে না।তবে লেখা গুলো আকর্ষণীয় করার জন্যই রঙের ব্যবহার করে থাকি।পরেরবার থেকে দরকার না পড়লে রঙের ব্যবহার করব না।ধন্যবাদ।
 

Forum statistics

Threads
3,358
Messages
34,238
Members
57,623
Latest member
ayansbook

Online statistics

Members online
11
Guests online
46
Total visitors
57

User Menu

About File Sharing

  • আমাদের ওয়েবসাইট কোন ফাইল হোস্ট করে না। কপিরাইট নিয়ে অভিযোগ থাকলে সরাসরি যিনি ফাইলটি শেয়ার করেছেন এবং যেখানে ফাইলটি হোস্ট করা হয়েছে তাদের সাথে যোগাযোগের অনুরোধ করা হল। এই ওয়েবসাইট একট সোশ্যাল ফোরাম মাত্র। এখানে যারা পোস্ট করেন, তাদের পোস্টের জন্য শুধুমাত্র তারাই ব্যাক্তিগতভাবে দায়ী। Banglapdf.net কোন প্রকার কন্টেন্টের দায়ভার নিবে না। ধন্যবাদ।