The Tall Hunter || Howard Fast

  • Hello Guest ,

    *** রেজিস্ট্রেশন করার পর "Confirmation Email" না পেলে "Spam" ফোল্ডার চেক করুন। ***

  • বাংলাপিডিএফ এ নতুন করে রেজিস্ট্রেশন চালু হয়েছে। তবে এই ওয়েবসাইটের কোন মডারেটর বা আপলোডার যদি আপনার পরিচিত হয়, তাহলেই কেবল রেজিস্ট্রেশন করতে পারবেন। তাদের কাছ থেকে ইনভাইটেশন লিঙ্ক নিয়ে সেটা ব্যবহার করে রেজিস্ট্রেশন করা যাবে।

roni060007

BookisH
Moderator
Uploader
Sep 19, 2013
531
131,074
Dhaka
Credits
1,374
কিশোর ক্লাসিক
দি টল হান্টার
হাওয়ার্ড ফাস্ট
প্রকাশকালঃ ১৯৮৭
প্রকাশনাঃ তিতাস লাইব্রেরী (মদন সরকার)

সাইজ: ৫.০৪ মেগাবাইট
পাতা:.৬০
স্ক্যানিং +এডিটিং : গোলাম মাওলা (gmakas ) ভাই


"গোলাম মাওলা আকাশ (gmakas) ভাই বেশ কিছু হারিয়ে যাওয়া বই স্ক্যান করেছেন এবং এখনও করছেন। তিনি বইগুলো আমাকে ফোরামে এড করে দিতে বলেছেন। সেই সূত্রেই দিচ্ছি একে একে। আপাতত শেয়ার সেকশনেই রাখলাম। মডারেটর/এডমিনগন চাইলে মুল সেকশনে নিতে পারেন।"

কাহিনীঃ (গোলাম মাওলা ভাইএর ফেসবুক পোস্ট থেকে)
দি টল হান্টার - হাওয়াড ফাস্টের কিশোর উপন্যাস । তখনকার ঔপনিবেশিক আমেরিকার জীবনযাত্রা তুলে ধরেছেন এ বইয়ে । দেশটি তখন বৃটিশের দখলে, দেশের মানুষ তাই সবাধীনতার সংগ্রাম করছেন। এ উপন্যাসের নায়ক রিচাড হ্যামন্ড মানুষকে এগিয়ে নিয়ে যাবার মতো একজন ভালো মানুষ। তাঁর এ উপন্যাসে তখনকার আমেরিকার সামন্ত সমাজের চিত্র চিত্রিত হয়েছে। তাঁর মতে পথিবীর তাবৎ মানুষের মৌলিক কোন পাথক্য নেই। কিন্তু মানুষের মধ্যে বিভেদ সৃটি করে রাখা হচ্ছে—আর এ বিভেদের কারণেই মানুষের এতো দুর্ভোগ। এ বিভেদ সৃষ্টিতে কুচক্রীরা ধমকেও ব্যবহার করে । তাই হাওয়ার্ড ফাস্ট কিশোরদের সতক করার জন্য উপন্যাসের চরিত্রের মুখ দিয়ে বলিয়েছেন, “অনেক চিন্তা চোখের সামনে ভেসে উঠতে লাগল। এমন একটা দেশের কথা মনে হলো সেখানে সব জাতের মানুষ পাশাপাশি বাস করবে। থাকবে না হিংস। দ্বেষ। এ দেশ গড়ে উঠবে ঈশ্বরের দ্বারাতে নয়, গড়ে উঠবে মানুষের হাতে। গড়ে উঠবে সুখী শান্তিময় জীবন।” হাওয়ার্ড ফাস্টএ ধরনের সখী শান্তিময় জীবন গড়ে তোলার জন্যই সারাজীবন কাজ করেছেন ।






ডাউনলোড লিঙ্কঃ
You must reply before you can see the hidden data contained here.

বাংলাপিডিএফ (BanglaPDF) এর যে কোন রিলিজ করা PDF বই ইন্টারনেটে কোথাও শেয়ার করা যাবে না। না কোন ওয়েব সাইটে, ফোরামে, ব্লগে অথবা ফেসবুক গ্রুপে। না অন্য কোন মাধ্যমে। দয়া করে কোথাও সরাসরি ডাউনলোড
লিঙ্ক শেয়ার করবেন না।
 
Last edited:

sultana

Moderator
Moderator
Donor
Sep 15, 2013
564
3,299
35
বাংলাদেশ
lekhartori.wordpress.com
Credits
125
আমিও মনে হয় গোলাম মওলা ভাইয়ের ফেসবুক গ্রুপ থেকে নামিয়েছিলাম এই জন্য চেনা চেনা লাগছিলো কাভারটা । আপনাকে ধন্যবাদ এখানে শেয়ার করার জন্য ।
 
  • Like
Reactions: Akter R Hossain

কমেন্ট করার আগে নিম্মোক্ত বিষয়গুলো দেখে নিনঃ

  • বাংলিশ কমেন্ট করা যাবে না।
  • ক্রেডিট নিয়ে কোন কমেন্ট করা যাবে না।
  • মিডিয়াফায়ার কাজ না করলে VPN অথবা Tor ব্যাবহার করুন।
  • একই ধরনের রিপ্লাই বার বার করলে ব্যান হবার সম্ভাবনা আছে।
  • লিঙ্ক কাজ না করলে, কমেন্ট না করে আপলোডারকে ম্যাসেজ দিন।